kolkata news

মহানগর ওয়েবডেস্ক: ক্রমশ ভয়াবহ রূপ নিচ্ছে করোনাভাইরাস। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এ পরিস্থিতিতে দেশের ১৯ টি রাজ্যে লকডাউন ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। বাড়ি থাকতে বলা হয়েছে প্রত্যেকটি মানুষকে। তবে বাকিরা ঘরবন্দি থাকলেও ছুটি নেই জরুরি পরিষেবা প্রদানকারীদের। রাজ্যজুড়ে লকডাউন পরিস্থিতিতেও এবার সেই তালিকায় পড়ে গেল ব্যাঙ্ক। জানিয়ে দেওয়া হয়েছে সাধারণ মানুষকে পরিষেবা দিতে, পুরোপুরি না হলেও অর্ধদিবস খুলে রাখা হবে ব্যাঙ্ক। সকাল ১০ টা থেকে দুপুর দুটো পর্যন্ত কাজ করবেন ব্যাঙ্ক কর্মীরা।

এদিন ব্যাঙ্কের তরফ এক নির্দেশিকা প্রকাশ করে জানানো হয়েছে, লকডাউন পরিস্থিতিতেও অফিসে আসতে হবে ব্যাঙ্ক কর্মীদের তবে শুধুমাত্র জরুরী পরিষেবা দিতে ব্যাঙ্ক খোলা থাকবে সকাল দশটা থেকে দুপুর দুটো পর্যন্ত। পাশাপাশি প্রত্যন্ত গ্রামে যে সমস্ত ব্যাঙ্ক রয়েছে সেখানে কাজ হবে রোস্টারের ভিত্তিতে। এছাড়াও জানানো হয়েছে মেট্রো শহর, শহর ও আধা শহর এলাকায় পাঁচ কিলোমিটারের ব্যাসার্ধের মধ্যে ব্যাঙ্কের একটিমাত্র শাখাই খোলা থাকবে। বন্ধ করে দেওয়া হবে বাকিগুলি। তবে শুধুমাত্র গ্রামীণ এলাকাগুলিতে পুরো সময়ের জন্য খোলা থাকবে ব্যাঙ্ক। প্রয়োজনে অতিরিক্ত সময়ও।

এহেন পরিস্থিতিতে সমস্যা বেধেছে অন্য জায়গায়। ব্যাঙ্ক ইউনিয়নের তরফে প্রশ্ন তোলা হয়েছে রাজ্যে যদি লকডাউন থাকে, সে ক্ষেত্রে কিভাবে অফিসে পৌঁছবেন ব্যাঙ্ক কর্মীরা। যে ব্যক্তি ব্যাঙ্ক খুলবেন তিনি যদি না অফিস পৌঁছতে পারেন তাহলে কিভাবে চালু হবে ব্যাঙ্ক? আর এই প্রশ্নই আশঙ্কা তৈরি করেছে, সরকারি ভাবে ব্যাঙ্ক পরিষেবা চালু রাখার কথা ঘোষণা করা হলেও, আদৌ ব্যাঙ্ক পরিষেবা পাওয়া যাবে কিনা তা নিয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here