kolkata news
Highlights

  • বিদেশ থেকে দেশে ফেরা এক যুবককে নিয়ে করোনা আতঙ্ক ছড়াল কোলাঘাটে
  • কোলাঘাট ব্লকের বাগুর গ্রামের ওই যুবক কাতার থেকে কয়েকদিন আগে ফেরেন বাড়িতে, তারপর অসুস্থ হন
  • আর এই ঘটনা লোকমুখে জানাজানির পর এলাকায় মানুষের মধ্যে করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক ছড়ায়


নিজস্ব প্রতিনিধি, কোলাঘাট:
বিদেশ থেকে দেশে ফেরা এক যুবককে নিয়ে করোনা আতঙ্ক ছড়াল কোলাঘাটে। কোলাঘাট ব্লকের বাগুর গ্রামের ওই যুবক কাতার থেকে কয়েকদিন আগে ফেরেন বাড়িতে। তারপর অসুস্থ হন। আর এই ঘটনা লোকমুখে জানাজানির পর এলাকায় মানুষের মধ্যে করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক ছড়ায়। জানা গেছে, মঙ্গলবার তাকে নিয়ে যাওয়া হয় কোলাঘাট স্বাস্থ্যকেন্দ্রে। তার জ্বর না থাকায় এই মুহূর্তে বাড়িতেই মাস্ক পরে থাকার পরামর্শ দেওয়া হয় এবং বাড়িতেই তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এই ঘটনার পরেই দেউলিয়া বাজার এলাকায় করোনা আতঙ্ক ছড়ায়। আর এরপরেই এলাকায় ওষুধের দোকানে মাস্কের দামও চড়া হয়ে যায় বলে অভিযোগ। তবে করোনা নিয়ে অযথা আতঙ্কতি না হওয়ার আহ্বান জানিয়েছেন কোলাঘাট পঞ্চায়েত সমিতির সহ সভাপতি রাজকুমার কুণ্ডু। তিনি জানান, এই এলাকায় কোনও ভয়ের কারণ নেই। ব্লকের পঞ্চায়েতের মাধ্যম দিয়ে করোনা সম্পর্কে সাবধানতা নিয়ে প্রচার, লিফলেট বিলি চলছে। তবে বাগুর গ্রামের ওই যুবককে পর্যবেক্ষণে রাখা আছে বাড়িতে। যেহেতু শরীরে জ্বর নেই, সেই কারণে অযথা আতঙ্কইট হওয়ার কোনও কারণ নেই।

কাতারে কর্মরত ছিলেন ওই যুবক। বাড়িতে আসার পরই সামান্য অসুস্থ হন। তবে এই নিয়ে এলাকায় গুজব বা আতঙ্ক না ছড়ানোর আহ্বান জানিয়েছেন রাজকুমারবাবু। সমস্ত বিষয়টি প্রশাসনের নজরে আছে। তবে এই তিনি প্রসঙ্গে আরও জানান, প্রতিটি পঞ্চায়েত এলাকায় বিশেষ করে ভোগপুর, দেঁড়িয়াচক, সিদ্ধা-সহ পঞ্চায়েত এলাকায় নির্দেশ পাঠানো হয়েছে, বিদেশে কর্মরত অবস্থায় যারা আছেন তারা গ্রামে ফিরলেই তাদের নাম যেন নথিভুক্ত করে পঞ্চায়েত সমিতিতে জানানো হয়। এছাড়া তাদের শারীরিক অবস্থা নিয়ে নজরে রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে পঞ্চায়েতে। সবমিলিয়ে কোলাঘাট পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে অযথা আতঙ্কিত না হওয়ার আহ্বান জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here