national news

মহানগর ওয়েবডেস্ক: বর্তমানে বিশ্বজুড়ে আতঙ্কের নাম করোনা। গোটা বিশ্বে এই ভাইরাস ভয়াবহ রূপ ধারন করার পাশাপাশি ভারতেও আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৩। এদিকে আবার করোনা রুখতে বিজেপি বিধায়কদের পাশাপাশি হিন্দু সংগঠনগুলি দাওয়াই দিচ্ছেন গোমূত্র ও গোবরের। দিল্লিতে হিন্দু মহাসভার তরফে আয়োজন চলছে গোমূত্র পার্টি। পরিস্থিতির গুরুত্ব বুঝেই আবার বাজার কাঁপাতে হাজির হল গোমূত্র দিয়ে তৈরি হ্যান্ড স্যানিটাইজার ও ঘুটের তৈরি সাবান। গো মাতার মর্যাদা রেখেই এহেন সামগ্রীর ব্র্যান্ডের নাম রাখা হয়েছে ‘কাউপ্যাথি’। ই-কমার্স সাইটে ঢেলে বিক্রিও হচ্ছে এই সমস্ত দ্রব্য।

ভারতে যেভাবে হুড়মুড়িয়ে বাড়তে শুরু করেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা তার জেরে ইতিমধ্যেই মানুষকে সচেতন করতে শুরু করে দিয়েছে সরকার। ফোন করলে ‘কলার টিউন’-এ বেজে করোনা সচেতনতা। রেল স্টেশনগুলিতেও চলছে প্রচার। দাবি করা হচ্ছে এই ভাইরাসের আক্রমণ ঠেকাতে সাবান বা স্যানিটাইজার দিয়ে বারবার ধুতে হবে হাত। মুখমন্ডলে হাত লাগানো চলবে না হাত না ধুয়ে। এদিকে আবার বিজেপি নেতাদের দাওয়ায় গোমূত্রই রুখতে পারে করোনা। সবে মিলেই অ্যামাজনে চলে এল ‘কাউপ্যাথি’ স্যানিটাইজার যা বানানো হয়েছে গোমূত্র দিয়ে। এসেছে কাউপ্যাথি ব্র্যান্ডের সাবানও যা তৈরি হয়েছে গোবর দিয়ে। করোনা দূর করতে এতেই ভরসা শুরু করেছে সাধারণ মানুষ। বিক্রি হচ্ছে দেদার। যদিও ওই সংস্থার তরফে একটি বারের জন্য জানানো হয়নি এই স্যানিটাইজার রুখে দিতে পারে করোনা।

তাতে অবশ্য মানুষের কিছু যায় আসে না। বিজেপি নেতা থেকে শুরু করে হিন্দু সংগঠনগুলিতো ইতিমধ্যেই দাবি করেছে গোমূত্র ও গোবর রুখতে পারে করোনা। হিন্দু মহাসভার সভাপতি চক্রপাণি মহারাজ ইতিমধ্যেই জানিয়েছেন, করোনা হল ঈশ্বরের অবতার। আমিষাশীদের শাস্তি দিতেই তাঁর মর্তে আগমন। যদিও এই ভাইরাস একেবারে নির্মুল করে দেওয়ার ক্ষমতা রাখে গোমূত্র ও গোবর জাতীয় সামগ্রী। সচেতনতা বাড়াতে গোমূত্র পার্টির আয়োজনের কথাও বলেন তিনি। এরপরই ই-কমার্স সাইটে রমরমিয়ে বিক্রি শুরু হল গো জাতীয় সামগ্রীর। গোমূত্র দিয়ে তৈরি ৫০ মিলিলিটারের ২টি হ্যান্ড স্যানিটাইজার পাওয়া যাচ্ছে মাত্র ১০০ টাকায়। অন্যদিকে, অনলাইনে ২১০ টাকায় পাওয়া যাচ্ছে ‘কাউপ্যাথি’ সাবানের প্যাক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here