news bengali

মহানগর ওয়েবডেস্ক: গোটা বিশ্বের পাশাপাশি ভয়াবহ মহামারী সঙ্গে লড়াই করে চলেছে ভারতও‌। প্রতিদিন পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্ত মৃতের সংখ্যা। তবে মারন ভাইরাসের সঙ্গে লড়াইটা জারি রেখেছেন দেশের মানুষ তারই এক সুফল প্রকাশ্যে আনা হল এদিন। জানা গেল মাত্র ১৫ দিনে দেশে করোনা হটস্পট জেলা ১৭০ থেকে কমে দাড়িয়েছে ১২৯। যদিও সংক্রমণমুক্ত এলাকার সংখ্যা আগের চেয়ে কিছুটা কমেছে বলে দাবি করা হচ্ছে তথ্যে।

সম্প্রতি সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, গত ১৫ এপ্রিল করণা আক্রান্তের প্রেক্ষিতে গোটা দেশকে যে তিন ভাগে ভাগ করা হয়েছিল (রেড জোন, অরেঞ্জ জন এবং গ্রিন জোন)। সেদিনই দেশের ১৭০ টি জেলাকে রেড জোন বা হটস্পট হিসেবে চিহ্নিত করেছিল সরকার। তবে লকডাউনের জেরে ১৫ দিন পর যে রিপোর্ট প্রকাশ এল তাতে জানা যাচ্ছে ১৭০ এর পরিবর্তে বর্তমানে করোনা হটস্পট হিসেবে চিহ্নিত হয়েছে ১২৯ টি জেলা। বাকি রাজ্যগুলি করোনার বিরুদ্ধে লড়াইটা কার্যত জিতে গেছে। তবে গ্রীন জোন বা সংক্রমণমুক্ত এলাকার সংখ্যাটা আগে যেখানে ৩২৫ ছিল সেটাই এখন কমে হয়েছে ৩০৭। এই সময়কালেই নন হটস্পট বা অরেঞ্জ জনের সংখ্যাটা ২০৭ থেকে বেড়ে দাঁড়িয়েছে ২৯৭।

এদিকে প্রতিদিন দেশজুড়ে ক্রমশ বেড়ে চলেছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। বুধবারের তথ্য অনুযায়ী, দেশে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা ৩১ হাজার ৩৩২। পাশাপাশি মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৭ জন। শেষ ২৪ ঘন্টা দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৯৭ জন। ২৪ ঘন্টায় মৃতের সংখ্যা ৭৩।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here