national news

মহানগর ওয়েবডেস্ক: লকডাউন চলছে। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে সংক্রমণ। গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২২৪ জন। ক্রমাগত সংখ্যা বৃদ্ধির জন্য দেশবাসীর অসহযোগিতার দিকেই আঙুল তুলল কেন্দ্রীয় সরকার। স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানিয়ে দেওয়া হল, লকডাউন চললেও দায়িত্বজ্ঞানহীনের মত আচরণ করছে কিছু মানুষ। যার ফল ভুগতে হচ্ছে গোটা দেশকে।

স্বাস্থ্যমন্ত্রকের তরফে এদিন স্পষ্ট জানানো হয়েছে লকডাউন চললেও, দেশবাসীর অসহযোগিতার জন্যই ক্রমাগত ভাবে বেড়ে চলেছে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা। পাশাপাশি পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার জন্য হুড়োহুড়ি বিপদ বাড়াচ্ছে আরও বেশি করে। এমন অবস্থায় ২১ দিনের এই লকডাউনে পরিস্থিতিতে লাগাম টানা যাবে কিনা তা নিয়ে যথেষ্ট সংশয় প্রকাশ করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। একইসঙ্গে নিজামুদ্দিনের ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিয়ে করোনা আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু এবং আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায়, গোটা দেশে করোনা ভয়াবহভাবে ছড়িয়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় হঠাৎ করে দেশে হুড়মুড়িয়ে‌ বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। একদিনে পশ্চিমবঙ্গ, গুজরাট, মধ্যপ্রদেশ তিন রাজ্যে মৃত্যু হয়েছে করোনা সংক্রমণে। এক লাফে অনেকটাই বেড়ে গিয়েছে আক্রান্তের সংখ্যা। শুধুমাত্র ৪৩০০ জনের করোনা পরীক্ষা করা হয়েছে শুধুমাত্র সোমবার। বিপদ আরো বেড়েছে নিজামউদ্দিনের ধর্মীয় অনুষ্ঠানের জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here