news bengali

মহানগর ডেস্ক: মহারাষ্ট্র কেরল সহ বেশ কিছু রাজ্যে করোনা সংক্রমণ যে হারে বাড়তে শুরু করেছে, তা কার্যত ঘুম কেড়েছে সরকারের। সংক্রমণ রুখতে একের পর এক কঠোর ব্যবস্থা গ্রহণ করলেও করোনাকে কিছুতেই বাগে আনতে পারছেনা মহারাষ্ট্র সরকার। অন্যদিকে নির্বাচনের আগেই কেরলে যেভাবে সংক্রমণ বৃদ্ধি পেতে শুরু করেছে, তা যথেষ্ট চিন্তায় রাখছে স্বাস্থ্য অধিকারিকদের। এমতাবস্থায় দেশের করোনভাইরাস পরিস্থিতি পর্যালোচনা করার জন্য উচ্চপদস্থ স্বাস্থ্য অধিকারিকদের নিয়ে জরুরী বৈঠকের ডাক দেওয়া হল প্রধানমন্ত্রীর দফতর থেকে।

সূত্রের খবর, এদিনের বৈঠকে উপস্থিত থাকছেন কেন্দ্রের স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ। এদিকে মহারাষ্ট্র ও কেরল ছাড়াও মধ্যপ্রদেশ, ছত্রিশগর, এবং পাঞ্জাবের মতো বেশ কিছু রাজ্যে উল্লেখযোগ্য হারে করোনা সংক্রমণ বৃদ্ধি পেতে শুরু করেছে। সূত্রের খবর, করোনার প্রায় ২৪০ টি নতুন স্ট্রেনের কারণে বিভিন্ন রাজ্যে করোনা সংক্রমণ লাগামছাড়া বৃদ্ধি পেতে শুরু করেছে। তার জেরেই গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় প্রাণ হারিয়েছেন ৮৩ জন। এই পরিস্থিতে প্রধানমন্ত্রীর দফতরে এদিনের বৈঠককে যথেষ্ট গুরুত্বের চোখেই দেখছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। এই বৈঠকে একাধিক গুরত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলেও শোনা যাচ্ছে।

করোনার প্রকোপ হটাৎ বৃদ্ধি পাওয়ার পর থেকেই নড়েচড়ে বসেছে প্রশাসন। মহারাষ্ট্রের একাধিক জেলায় জারি নতুন করে লকডাউন জারি করেছে উদ্ধব সরকার। সকলে মাস্ক পড়ছে কিনা তা নজরদারি করার জন্য নিয়োগ করা হয়েছে ‘মার্শাল’ বাহিনী। তার সত্বেও তার সত্ত্বেও করোনাকে কিছুতেই যেন বাগে আনতে পারছেনা প্রশাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here