kolkata news
Highlights

  • করোনায় সংক্রমিত- এই আশঙ্কায় এক চিকিৎসককে আইসোলেশনে রাখা হল
  • বাঁকুড়া শহরের একটি বেসরকারি হোটেলে বিশ্বজিৎ মণ্ডল নামে কলকাতার সন্দেহজনক করোনা আক্রান্ত এক চিকিৎসকের সন্ধান পায় স্বাস্থ্য দফতর
  • দিন কয়েক আগেই ওই চিকিৎসক ইংল্যান্ড থেকে দেশে ফেরেন বলে জানা গেছে


নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া:
করোনায় সংক্রমিত- এই আশঙ্কায় এক চিকিৎসককে আইসোলেশনে রাখা হল। আজ বিকেলে বাঁকুড়া শহরের একটি বেসরকারি হোটেলে বিশ্বজিৎ মণ্ডল নামে কলকাতার সন্দেহজনক করোনা আক্রান্ত এক চিকিৎসকের সন্ধান পায় স্বাস্থ্য দফতর। সম্প্রতি কুষ্ঠ রোগীদের প্লাস্টিক সার্জারি করার জন্য কলকাতা থেকে মোট তিন জনের একটি চিকিৎসক দল বাঁকুড়ায় আসেন। সেই দলেই ছিলেন বিশ্বজিৎ মণ্ডল। তাঁর সর্দি, কাশি-সহ বিভিন্ন উপসর্গ রয়েছে। করোনা সন্দেহ করা হলেও ওই চিকিৎসক যে করোনাতেই আক্রান্ত হয়েছেন, সে ব্যাপারে এখনই নিশ্চিত নয় স্বাস্থ্য দফতর। তা নিশ্চিত করতে ইতিমধ্যেই বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা শুরু করেছে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ।

দিন কয়েক আগেই ওই চিকিৎসক ইংল্যান্ড থেকে দেশে ফেরেন বলে জানা গেছে। গতকাল তিনি বাঁকুড়ার গোবিন্দনগর বাসস্ট্যান্ড লাগোয়া একটি বেসরকারি হোটেলে ছিলেন বলেও স্বাস্থ্য দফতর সূত্রে খবর। স্বাস্থ্য দফতর ওই চিকিৎসকের দুই সঙ্গী, গাড়ির চালক ও যে হোটেলে ওই চিকিৎসক ছিলেন, সেই হোটেলের সমস্ত কর্মীকে অবজারভেশনে রেখে তাঁদের ওপর নজরদারি শুরু করেছে। গত কয়েকদিনে ওই হোটেলে যে সমস্ত অতিথিরা এসেছিলেন, তাঁদের তালিকাও খতিয়ে দেখা হচ্ছে স্বাস্থ্য দফতরের তরফে।

তবে এখনই অযথা আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে জানিয়েছেন জেলা স্বাস্থ্য আধিকারিক। বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতাল, ছাতনা, ওন্দা ও বড়জোড়া সুপার স্পেশ্যালিটি হাসপাতাল, বিষ্ণুপুর জেলা হাসপাতালে দশটি করে ও খাতড়া মহকুমা হাসপাতালে ছটি জেলায় মোট ৫৬টি বেডের আইসোলেশন প্রস্তুত রাখা হয়েছে। তাদের বিভিন্ন স্যাম্পেল পরীক্ষার জন্য পাঠানো হয়েছে ল্যাবে। তাই অযথা আতঙ্কিত না হয়ে সুস্থ স্বাভাবিক জীবন যাপন করার পাশাপাশি সতর্ক থাকার জন্য নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দফতর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here