kolkata news

মহানগর ওয়েবডেস্ক: দেশজুড়ে যেভাবে লাফিয়ে লাফিয়ে বাড়ছে কোন আক্রান্তের সংখ্যা তাতে উদ্বিগ্ন সাধারণ মানুষ। সরকারি হাসপাতালগুলোতে রীতিমতো ভিড় জমেছে করোনা টেস্টের। পরিস্থিতি লাগাম দিতে হিমশিম খেতে হচ্ছে সরকারকে। এমতাবস্তায় একাধিক অ্যাপের মাধ্যমে করোনা সম্পর্কে তথ্য দিয়ে চলেছে বেসরকারি সংস্থাগুলি। এবার অনলাইনে করোনা পরীক্ষার বুকিং শুরু করলো practo নামের এক সংস্থা।

সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, বেঙ্গালুরুর সংস্থা Practo এই কাজের জন্য Thyrocare নামে একটি সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে এই পরীক্ষার কাজ করবে। এখনও পর্যন্ত শুধুমাত্র মুম্বইতেই এই অনলাইনেই বুকিংয়ের মাধ্যমে পরীক্ষার ব্যবস্থা করা সম্ভব হয়েছে। পরে তো দেশের একাধিক প্রান্তে শুরু করে দেওয়া হবে। আপাতত দুটি ওয়েবসাইট খোলা হয়েছে করোনা টেস্টের বুকিং এর জন্য। শুধু তাই নয়, বুকিং এরপর তালিকা অনুসারে বাড়িতে এসে লালা রসের নমুনা নিয়ে যাবেন প্রশিক্ষণপ্রাপ্ত কর্মীরা। তবে প্রেসক্রিপশন ছাড়া কোনভাবে এই পরীক্ষার বুকিং করতে পারবেন না কেউই। সেই সঙ্গে করো না পরীক্ষার জন্য ৪ হাজার ৫০০ টাকা খরচ পড়বে বলে জানানো হয়েছে সংস্থা তরফে।

প্রসঙ্গত, ওই সংস্থার দাবি লালারসের নমুনা একটি ‘ভাইরাল ট্রান্সপোর্ট মিডিয়াম’-এর মধ্যে নিয়ে সেটি Thyrocare-এর গবেষণাগারে দিয়ে দেওয়া হবে। এরপর ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে Practo ওয়েবসাইট থেকে দেখে নেওয়া যাবে পরীক্ষার ফলাফল। যে দুটি ওয়েবসাইটে গোটা প্রক্রিয়া সম্পন্ন হবে সেগুলি হল, www.practo.com এবং covid.thyrocare.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here