news kolkata

নিজস্ব প্রতিবেদক: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালেও এবার থেকে হবে করোনার নমুনা পরীক্ষা। শুক্রবার নবান্নে এক বৈঠকের পর এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা হু-এর গাইডলাইন মেনেই উত্তরবঙ্গে করোনার নমুনা পরীক্ষা করা হবে বলেও জানান তিনি।

এদিন মুখ্যমন্ত্রী আবেদন করে বলেন, গ্রামের দিকে যে হাট রয়েছে সেখানেও দূরত্ব মেনে কেনাকাটা করুন। যাতে অন্যের সঙ্গে কারওর স্পর্শ না হয়।

এদিন তিনি বলেন, ইতিমধ্যেই রাজ্যে পাঁচ হাজার থার্মাল গান এসে পৌঁছেছে। আরও পাঁচ হাজার থার্মাল গানের অর্ডার দেওয়া হয়েছে। বলেন, যেখানে প্রয়োজন সেখানে ইতিমধ্যেই বিতরণ করা শুরু হয়েছে থার্মাল গান। পাশাপাশি ১০ হাজার হ্যান্ড স্যানিটাইজার অর্ডার দেওয়া হয়েছে বলেও এদিন জানান মুখ্যমন্ত্রী। একইসঙ্গে বলেন, রাজ্যে আপাতত ওষুধের যোগান যথেষ্ট পরিমাণে রয়েছে। ওষুধ সংক্রান্ত কোনও সমস্যা নেই বলেও জানান মুখ্যমন্ত্রী।

আগেই জানা গিয়েছে, মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হসপিটালে খুব শীঘ্রই চালু হবে করোনা নমুনা পরীক্ষা কেন্দ্র। ট্রপিক্যাল মেডিসিন হাসপাতালেও চালু হয়েছে করোনার নমুনা পরীক্ষার কিট তৈরি। খুব শীঘ্রই চালু হবে করোনা পরীক্ষা। তারপরে এদিন মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন, উত্তরবঙ্গ মেডিক্যালেও চালু হবে করোনার নমুনা পরীক্ষা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here