national news

মহানগর ওয়েবডেস্ক: বিশ্বজুড়ে মহামারীর আকার নিয়েছে করোনা ভাইরাস। পরিস্থিতি যে ভয়াবহ তা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু। ফাঁক গলে করোনা ঢুকে পড়েছে ভারতেও। এর মাঝেই করোনা আক্রান্ত একাধিক দেশে ছড়িয়ে থাকা ভারতীয়দের উদ্ধার করতে করতে তৎপর সরকার। সেই পথে হেঁটে শুক্রবার ইরান থেকে এয়ারলিফট করে ভারতে ফেরানো হল ১২০ জন ভারতীয়কে।

জানা গিয়েছে, করোনা আক্রান্ত ইরানে এই মুহূর্তের পরিস্থিতি ভয়াবহ। সেখানে আক্রান্তের সংখ্যা ১০ হজার ৭৫ জন। মৃতের সংখ্যা ৪২৯। এই পরিস্থিতির মাঝেই ইরানে আটকে রয়েছেন ৬ হাজার ভারতীয়। তাদের নিজের দেশে ফেরাতে উদ্যোগী হয় ভারত। ভারতের এই উদ্যোগে সাহায্যের হাত বাড়ায় ইরান। শুক্রবার ইরান এয়ার ফ্লাইটে ১২০ জন ভারতীয়কে ইরান থেকে নিয়ে আসা হয় মুম্বইতে দুপুর ১২ টা ৮ মিনিটে। জানা গিয়েছে, এখান থেকে ওই যাত্রীদের এয়ার ইন্ডিয়ার বিমানে করে নিয়ে যাওয়া হবে রাজস্থানে জয়সলমের। সেখানে কোয়ারেন্টাইন করে তাদের রাখা হবে কিছুদিন।

তবে চিনের পর ইরান থেকে ভারতীয়দের উদ্ধারের ঘটনা এই প্রথমবার নয়, এর আগেও ইরানের তেহরানের উদ্দেশে রওনা দিয়েছিল ভারতীয় বায়ুসেনার সি-১৭ গ্লোবমাস্টার বিমান। প্রথম দফায় সেখান থেকে দেশে ফেরানো হয়েছে ৫৮ জন ভারতীয়কে। সেই ঘটনার পর এদিন ফের ১২০ জন ভারতীয়কে উদ্ধার করে নিয়ে আনা হল ইরান থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here