bengali news

মহানগর ওয়েবডেস্ক: গতকাল নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় নির্দেশ দেন করোনার জেরে সমস্ত রিয়্যালিটি শোয়ের কাজ কিছুদিনের জন্য বন্ধ রাখতে হবে। সেইমতো টলি পাড়ার আগামীর ভবিষ্যৎ কী হবে সেই বিষয় নিয়ে এদিন নবান্নে মন্ত্রী অরূপ বিশ্বাস ও স্বরাষ্ট্রসচিবের উপস্থিতিতে একটি আলোচনায় সিদ্ধান্ত হয় আগামীকাল অর্থাৎ ১৮ মার্চ থেকে টলিপাড়ায় শুধু সিরিয়াল কিংবা রিয়্যালিটি শো নয় সমস্ত রকমের শ্যুটিং-এর কাজ বন্ধ রাখা হবে। আগামী ৩০ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে শ্যুটিং-এর কাজ। সকলের স্বাস্থ্যের কথা চিন্তা করে এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

এদিকে বাংলা সিরিয়ালের ব্যাঙ্কিং না থাকায় আগামী কিছুদিন রিপিট টেলিকাস্ট করতেও নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে নন্দন সূত্রে। গত রবিবার করোনা আতঙ্কের জেরে শ্যুটিং বন্ধ করার নির্দেশিকা জারি করেছিল বলিউড। আগামীকাল থেকেই তাঁরা ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখছে সমস্ত ছবি, সিরিয়াল ও ওয়েব সিরিজের শ্যুটিং। বাংলাতেও একাধিক ওয়েব সিরিজ কিংবা সিনেমার শ্যুটিং নিজের থেকে বন্ধের সিদ্ধান্ত নেন প্রযোজকেরা। শুধুমাত্র শ্যুটিং বন্ধের নিষেধাজ্ঞা ছিল না সিরিয়ালের উপর। কিন্তু এদিন আর্টিস্ট ফোরাম, ইম্পার সদস্যদের সঙ্গে মন্ত্রী অরূপ বিশ্বাসের আলোচনার পর জানা গিয়েছে আগামীকাল থেকেই বন্ধ হচ্ছে বাংলা সিরিয়ালের শ্যুটিং।

নন্দন সূত্রে এও জানা গিয়েছে, আগামী ৩০ তারিখ নবান্নে করোনা ভাইরাসের পরিস্থিতি নিয়ে একটি পর্যালোচনা বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরেই টলি পাড়ার শ্যুটিং চালু হবে কিনা সেই বিষয়ে নতুন করে আলোচনা করে পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে। এদিন নন্দনে মন্ত্রী অরূপ বিশ্বাসের পাশাপাশি উপস্থিত ছিলেন আর্টিস্ট ফোরামের সদস্যরা, ছিলেন ইম্পার সভাপতি পিয়া সেনগুপ্ত, এছাড়াও ছিলেন কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সভাপতি রাজ চক্রবর্তী। এদিকে সিরিয়ালের শ্যুটিং বন্ধের জন্য ইন্ডাস্ট্রির টেকনিশিয়ানদের প্রত্যেহ পারিশ্রমিকের বিষয়ে কী হবে? সূত্রের খবর, এই সমস্যা সমাধানের জন্য টেকনিশিয়ানদের সঙ্গে খুব শীঘ্রই আলোচনায় বসবেন ইম্পার সভাপতি পিয়া সেনগুপ্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here