Home Featured ৩০ জুলাই পর্যন্ত বাড়লো রাজ্যে করোনার বিধি-নিষেধ, জনসাধারণের জন্য খুলল মেট্রো

৩০ জুলাই পর্যন্ত বাড়লো রাজ্যে করোনার বিধি-নিষেধ, জনসাধারণের জন্য খুলল মেট্রো

0
৩০ জুলাই পর্যন্ত বাড়লো রাজ্যে করোনার বিধি-নিষেধ, জনসাধারণের জন্য খুলল মেট্রো
Parul

মহানগর ডেস্ক: চলতি মাসের ১৫ তারিখ পর্যন্ত রাজ্যে জারি ছিল করোনার বিধি-নিষেধ। এবার তা বাড়িয়ে নিয়ে যাওয়া হলো ৩০ তারিখ পর্যন্ত। অর্থাৎ ৩০ জুলাই পর্যন্ত রাজ্যে জারি থাকবে করোনার বিধি-নিষেধ। কিন্তু ১৫ তারিখের পর থেকে বেশ কিছু ক্ষেত্রে ছাড় দিল রাজ্য সরকার।

মেট্রো চলার ক্ষেত্রে বড় ছাড় রাজ্য সরকারের। ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে মেট্রো। ১৬ জুলাই থেকে শহরে চালু হচ্ছে মেট্রো। জনসাধারণের জন্য খুলে দেওয়া হলো মেট্রো। কিন্তু এখনই খোলা হবে না ট্রেন। বিয়ে বাড়িতে সর্বাধিক ৫০ জন আমন্ত্রিত থাকতে পারবে। সকাল ৬ টা থেকে ১০টা পর্যন্ত শর্তসাপেক্ষে খুলবে সুইমিংপুল।

কিন্তু আপাতত বন্ধ থাকবে স্কুল-কলেজ সিনেমা হল। ব্যাংক খোলার ক্ষেত্রেও বাড়ানো হল সময়সীমা। সকাল ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত খোলা থাকবে ব্যাংক। ১৬ জুলাই থেকে দোকান-বাজার-শপিং মলে থাকছেনা সময় বিধি। ১৬ জুলাই থেকে ৫০ শতাংশ গ্রাহক নিয়ে খোলা যাবে শপিং মল।

উল্লেখ্য, রাজ্যে কমছে সংক্রমনের সংখ্যা। যার কারণে ধীরে ধীরে বেশ কিছু বিষয়ে ছাড় দেওয়া হচ্ছে। 15 তারিখ পর্যন্ত করেনার কারণে ট্রেন ও মেট্রো ক্ষেত্রে ছাড় দেওয়া ছিল না রাজ্য সরকারের পক্ষ থেকে। কিন্তু কিন্তু মেট্রোর ক্ষেত্রে এবার দেওয়া হল ছাড়। কিন্তু তাতেও সমস্যা থেকে যাবে বলে মনে করা হচ্ছে। কারণ ট্রেনের নিত্য যাত্রীরা বারবারই সমস্যায় পড়ছেন। এছাড়া ও রাস্তায় এখনো পুরোদস্তুর হবে নামেনি বাস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here