Home Featured দেশে আছড়ে পড়েছে করোনার তৃতীয় ঢেউ, চাঞ্চল্যকর দাবি করলেন বর্ষীয়ান পদার্থবিদ

দেশে আছড়ে পড়েছে করোনার তৃতীয় ঢেউ, চাঞ্চল্যকর দাবি করলেন বর্ষীয়ান পদার্থবিদ

0
দেশে আছড়ে পড়েছে করোনার তৃতীয় ঢেউ, চাঞ্চল্যকর দাবি করলেন বর্ষীয়ান পদার্থবিদ
Parul

মহানগর ডেস্ক: বর্তমানে দেশ কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে জর্জরিত দেশে কিছুটা হলেও কমেছে সংক্রমণ এর সংখ্যা। কিন্তু তার মধ্যেই দরজায় কড়া নাড়ছে করোনার তৃতীয় ঢেউ। সম্প্রতি ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন এর তরফ থেকে জানানো হয়েছে যে, খুব শীঘ্রই ভারতের উপর আছড়ে পড়তে পারে করোনার তৃতীয় ঢেউ। এমনকি এইমসের প্রধান ডক্টর রণদীপ গুলেরিয়া একই কথা জানিয়েছিলেন যে, আগস্টের শেষ সপ্তাহ থেকে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে দেশের ওপর আছড়ে পড়তে পারে করোনার তৃতীয় ঢেউ।

কিন্তু বর্ষীয়ান এক পদার্থবিদ দাবি করেছেন ইতিমধ্যেই করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়েছে দেশে। তার এই চাঞ্চল্যকর দাবি নিয়ে ইতি মধ্যেই শুরু হয়েছে গুঞ্জন। হায়দ্রাবাদ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন সহ-উপাচার্য ডক্টর বিপিন শ্রীবাস্তব জানিয়েছেন ৪ জুলাই ভারতে ওপর শুরু হয়ে গিয়েছে তৃতীয় ঢেউয়ের তান্ডব। ৪৬৩ দিনে ভারতের সংক্রমণের সংখ্যা গ্রাফ তৈরি করেছেন এই বিশেষজ্ঞ। সেই অনুযায়ী তিনি জানিয়েছেন ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ থেকে দেশের দৈনিক মৃত্যুর সংখ্যা কিছুটা নেমেছিল। কিন্তু এটাই অনেকের মনে করেছেন যে হয়তো দেশে করোনার প্রকোপ শেষ হয়েছে। কিন্তু তা নয় ঘুরে এসে ছিল দ্বিতীয় ঢেউ হিসেবে। এবারও তার অন্যথা হয়নি। সংক্রমনের সংখ্যা এমনকি মৃত্যুর সংখ্যাও কিছুটা কম হওয়ার পরে, আবারও দেশে আছড়ে পড়লো তৃতীয় ঢেউ।

তিনি আরও জানিয়েছেন, দেশে করোনার তৃতীয় ঢেউ ভয়াবহ আকার ধারণ করবে। যদি সাধারন মানুষ সামাজিক দূরত্ব বজায় না রাখে, স্যানিটাইজার ব্যবহার না করে এবং মাস্ক ব্যবহার না করে, তাহলে করোনা দেখাবে তার রুদ্ররূপ। দেশে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে এরকম বার্তা ছড়িয়ে পড়তেই সরকার ও প্রশাসন এর পক্ষ থেকে নড়েচড়ে বসেছে। নেওয়া হচ্ছে সমস্ত রকম ব্যবস্থা। কিন্তু সংক্রমনের সংখ্যা একটু কমতেই বিভিন্ন রাজ্যে বিধিনিষেধের শিথিল করে দেওয়া হয়েছে। দেখা গিয়েছে পাহাড়ি এলাকায় পর্যটকদের ভিড়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here