মহানগর ওয়েবডেস্ক: ভারতের মাটিতে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে আসার কোনও লক্ষ্মণ দেখতে পাওয়া যাচ্ছে না। উপরন্তু দিনের পর দিন সংক্রমণের হার বেড়েই চলেছে। বিগত মাত্র ছয় ঘণ্টায় নতুন করে প্রায় সাড়ে ৭ হাজার সংক্রমণ ছড়িয়েছে। যার দরুণ ভারতে মাত্র তিন দিনে সংক্রমণ সাত থেকে আট লক্ষে পৌঁছে গিয়েছে। বর্তমানে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ ১২৮৬। মোট মৃত্যু ২২ হাজার পেরিয়েছে। তবে সুস্থতার হার ৬২ শতাংশের বেশি রয়েছে। মৃত্যুর হার কমে হয়েছে ২.৭২ শতাংশ।

সর্বমোট আক্রান্তের মধ্যে রাজধানী দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ছাপিয়ে বর্তমানে ১ লক্ষ ৭ হাজার ৫১-তে। মহারাষ্ট্র এখন পর্যন্ত যুঝে চলেছে। করোনা চিকিৎসায় সেখানে রেমডিসিভির ওষুধের প্রয়োগ করা হলেও সরবরাহে ঘাটতি থাকার কারণে এখনও বহু সমস্যার মুখোমুখি হতে হচ্ছে মহারাষ্ট্র সরকারকে। বিশ্বে সংক্রমণের নিরিখে আমেরিকা ও ব্রাজিলের পরই তিন নম্বরে স্থান রয়েছে ভারতের।

অন্যদিকে পরিস্থিতি ক্রমশ ঘোরালো হয়ে ওঠায় অধিক সংক্রমণ যেসব এলাকায় সেখানে নতুন করে লকডাউন জারি করা হয়েছে। এই তালিকা প্রত্যেক রাজ্যেরই কনটেনমেন্ট জোনগুলি রয়েছে। নতুন করে কড়াভাবে লকডাউন জারি করা হচ্ছে মহারাষ্ট্রের পুণে সহ পিমপ্রি-চিঞ্চওয়াড়ে। ১৩ জুলাই থেকে সেখানে লকডাউন জারি হবে ১০ দিনের জন্য। লকডাউনের মধ্যে কেবল ওষুধের দোকান, দুধের দোকান এবং জরুরি পরিষেবা খোলা রাখা হবে। শুক্রবার রাত ১০টা থেকে লকডাউন লাগু হচ্ছে উত্তরপ্রদেশেও। আগামী সোমবার সকাল পর্যন্ত চলবে লকডাউন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here