corona virus

মহানগর ওয়েবডেস্ক: করোনা ভাইরাসের স্টেজ থ্রি কি আসন্ন? যে হারে এদেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে এই ভয় করতেই পারেন সকলে। কারণ এই মুহূর্তে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২৭০-এ। আক্রান্তের নিরিখে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র, যেখানে ইতিমধ্যেই ৬৩ জনের শরীরে করোনাভাইরাস মিলেছে। আরও আশংকার বিষয় হলো, একদিনে সেখানে আক্রান্ত হয়েছেন ১১ জন।

ইতিমধ্যে কেন্দ্রীয় সরকার থেকে শুরু করে বিভিন্ন রাজ্য সরকার করোনাভাইরাস ঠেকাতে একাধিক পদক্ষেপ নিয়েছে। একের পর এক শপিংমল, সিনেমা হল সহ মেট্রো, ট্রেন বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের বন্ধ করার ঘোষণা করেছে সরকারগুলি। কিন্তু আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় সাধারণ মানুষ ভয়কে সঙ্গহীন করতে পারছেন না। এই প্রেক্ষিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রবিবার জনতা কারফিউ ঘোষণা করেছেন। সকাল ৭ টা থেকে রাত্রি ৯টা তিনি দেশবাসীকে অনুরোধ করেছেন যাতে কেউ না বাড়ির বাইরে বের হন। এই পদক্ষেপে কোন ভাইরাসের সংক্রমণ কতটা কমতে পারে তার দিকে নজর রয়েছে সকলের।

উল্লেখযোগ্য বিষয়, দেশে কোন আক্রান্তের শীর্ষে রয়েছে মহারাষ্ট্র, তারপরেই স্থান পেয়েছে কেরল। আক্রান্তের সংখ্যা বাড়ায় ইতিমধ্যেই মহারাষ্ট্রের চারটি শহর লকডাউন ঘোষণা করেছে উদ্ধব ঠাকর সরকার। প্রয়োজনে তিনি যে গোটা রাজ্য লকডাউন এর দিকে যাবেন তারও ইঙ্গিত দিয়েছেন। সবমিলিয়ে ভারত‌ যে দ্বিতীয় ইতালি হতে চাইছে না তা বলাই বাহুল্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here