national news

মহানগর ওয়েবডেস্ক: একাধিক দেশ ইতিমধ্যে করোনাভাইরাস পরিস্থিতি কিছুটা হলেও নিয়ন্ত্রনে নিয়ে এসেছে। কিন্তু বহু দেশে এখনো সংক্রমণ দিনে দিনে বেড়ে চলেছে। সংক্রমণ বাড়ার অন্যতম কারণ হিসেবে ধর্মীয় সমাবেশকে দায়ী করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তাদের মতে, একাধিক ধর্মীয় সমাবেশের জন্য করোনা সংক্রমণ বেশি করে ছড়িয়ে পড়ছে মানুষের মধ্যে। দিনে দিনে তা যে আরো ভয়ানক রূপ নেবে তার সতর্কতা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

ধর্মীয় সমাবেশের পদে করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধির উদাহরণ হিসাবে দক্ষিণ কোরিয়ার কথা বলেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। দাবি করা হয়েছে, এক সময় দক্ষিণ কোরিয়ার সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে এসেছিল। তারপরেই ধর্মীয় সমাবেশ হওয়ায় পুনরায় সংক্রমণ বাড়তে শুরু করেছে। দক্ষিণ কোরিয়ার মতো একাধিক দেশ লগ্ন শিথিল করে বিভিন্ন ধর্মীয় স্থান খুলে দেওয়ার ফলে সংক্রমণ যে আগের থেকে অনেক গুন হারে বাড়ছে তার আভাস দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। 

হু-এর এই সতর্কবার্তা ভারতের জন্য যে তাৎপর্যপূর্ণ তা বলাই বাহুল্য। কারণ ইতিমধ্যেই লকডাউন শিথিল করে দিয়েছে কেন্দ্রীয় সরকার। একই সঙ্গে বিভিন্ন ধর্মীয় স্থান খুলে গিয়েছে। নিয়ম বিধি মেনে ভক্ত সমাগম করার কথা বললেও একাধিক ক্ষেত্রে তা যে মানা সম্ভব নয় তা স্পষ্ট। সেই কারণে সংক্রমণ পরিস্থিতি ভারতে যে আরও উদ্বেগ জনক জায়গায় পৌঁছাবে তাতে কোন সন্দেহ নেই। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here