news bengali

মহানগর ওয়েবডেস্ক: করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে এখনো পর্যন্ত কোন ইতিবাচক মন্তব্য করতে পারেনি বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এবার আরও খারাপ খবর শোনালো তারা। হু প্রধান জানালেন, গোটা বিশ্বের করোনা পরিস্থিতি আরো খারাপ থেকে খারাপ হবে। কারণ বহু দেশ ভুল পথে যাচ্ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে এই বক্তব্য গোটা বিশ্বের উদ্বেগ আরো বাড়িয়ে দিল।

হু বলছে, বিশ্বের সবচেয়ে ক্ষতিগ্রস্ত মার্কিন যুক্তরাষ্ট্র হলেও একাধিক দেশ ইতিমধ্যে ভুল পথে অগ্রসর হয়েছে। সেখানে এর ভাইরাস সংক্রমণের পরিস্থিতি খারাপ দিকে যাচ্ছে। এভাবে চলতে থাকলে সেই সব দেশে ও সংক্রমণ পরিস্থিতি আগত কিছুদিনের মধ্যে অন্য রূপ নেবে। একাধিক দেশের পরিস্থিতি একসঙ্গে খারাপ হলে গোটা বিশ্বের কাছে তা অত্যন্ত ভয়ঙ্কর ব্যাপার হবে। সবমিলিয়ে করোনাভাইরাস পরিস্থিতি এখন খারাপ রয়েছে, ভবিষ্যতে আরো খারাপ হওয়ার দিকে এগোচ্ছে। 

এই প্রেক্ষিতে নাম না করে ডোনাল্ড ট্রাম্প সহ একাধিক রাষ্ট্রনেতাদের সতর্কবার্তা জানাচ্ছে হু। তাদের একটাই বক্তব্য, এই সময় উচিত রাজনীতি ভুলে গিয়ে একসঙ্গে কাজ করা। সব দেশ যদি এক হয়ে ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে নামে তাহলেই একমাত্র এই ভাইরাসকে জয় করা সম্ভব। না হলে পরিস্থিতি আরো উদ্বেগজনক হবে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here