bengali news

Highlights

  • করোনা ভাইরাসে চিনে মৃত ১০৬
  •  গত ২৪ ঘণ্টায় আরও ২০০০ জন মানুষ নতুন করে এই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন
  • চিন থেকে ফেরা তিন ভারতীয়কে দিল্লির হাসপাতালে ভর্তি করা হয়েছে

মহানগর ওয়েবডেস্ক: সোমবারও করোনা ভাইরাসের কারণে নিহতের সংখ্যা ছিল ৮০। ২৪ ঘণ্টা যেতে না যেতেই চিনে সেই সংখ্যা এক লাফে বেড়ে হল ১০৬। আর এর জেরে আরও ফাঁপরে চিনের প্রশাসন। আরও ভয়ানক তথ্য হল, গত ২৪ ঘণ্টায় আরও ২০০০ জন মানুষ নতুন করে এই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

করোনা ভাইরাসের এই আতঙ্ক ছড়িয়েছে দিল্লিতেও। সোমবার চিন থেকে তিন ভারতীয় নাগরিক ফিরেছেন। তারাও করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে, তিন নাগরিককেই দিল্লির রাম মনোহর লোহিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই হাসপাতালের সুপার জানিয়েছেন, তিন ব্যক্তিরই সর্দি ও কাশি রয়েছে, যা করোনা ভাইরাস থেকে হতে পারে বলে সন্দেহ।

করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে মহারাষ্ট্রের মুম্বই ও পুনে শহরের পাঁচ ব্যক্তিও হাসপাতালে ভর্তি। কেরলের ৩০ জন বাসিন্দা, যারা কর্মসূত্রে চিনের উহানে (এখান থেকেই করোনা ভাইরাস প্রথম ছড়ায়) থাকতেন, তাদেরও পর্যবেক্ষণে রাখা হয়েছে। এর ছাড়া, চিনের উহানে ডাক্তারি পড়তে যাওয়া ৪৫ জন ভারতীয় ছাত্র সেখানে কার্যত বন্দিদশায় দিন কাটাচ্ছেন। ভারত সরকারের কাছে সাহায্য চেয়েছেন তারা।

চিনের এই ভাইরাসের প্রকোপে গোটা বিশ্বজুড়েই ত্রাসের সঞ্চার করেছে। চিন থেকে নিজের দেশের নাগরিকদের ফিরিয়ে আনতে উদ্যোগী হয়েছে সব দেশই। সোমবার চিন থেকে ১১০জনকে ফিরিয়ে নিয়ে গিয়েছে মার্কিন প্রশাসন। মঙ্গলবার ২০৪ জন ছাত্রকে ফিরিয়ে নিয়ে গিয়েছে শ্রীলঙ্কাও। চিনা নাগরিকদের ভিসা দেওয়া বন্ধ করে দিয়েছে ফিলিপিনস। ভারত সরকারের তরফ থেকেই চিনে আটকে থাকা ভারতীয়দের ফিরিয়ে আনার প্রক্রিয়া শীঘ্রই শুরু হবে। মুম্বইতে ৪২৩ সিটের একটি বোয়িং বিমান তৈরি রাখা হয়েছে। বিদেশ মন্ত্রক থেকে সবুজ সংকেত পেলেই ওই বিমান চিনের উদ্দেশ্যে পারি দেবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here