মহানগর ওয়েবডেস্ক: পরপর সংক্রমণের রেকর্ড ভাঙছে রাজ্য। যদিও গত দুদিনে তা সামান্য কম হতে দেখা গিয়েছে। গত চব্বিশ ঘণ্টায় রাজ্যে নতুন করে রেকর্ড সংখ্যক আরও ১,৫৭৯ জন নভেল করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। রাজ্যে করোনা সংক্রমিতের মোট সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৪ হাজার ৪২৭। অন্যদিকে, এই সময়ে আরও ২০ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে বলে আজ সন্ধ্যায় স্বাস্থ্য দপ্তরের প্রকাশিত রিপোর্টে উল্লেখ করা হয়েছে। ফলে এই নিয়ে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ১০০০। যার মধ্যে ৫২৫ জন কলকাতার বাসিন্দা।

বর্তমানে ১২ হাজার ৭৪৭ জন করোনা আক্রান্ত রোগী রাজ্যের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এই সময় আরও ৭৪৯ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। ফলে মোট ২০ হাজার ৬৮০ জন রোগী আরোগ্য লাভ করলেন। পাশাপাশি আগের তুলনায় আরোগ্যের হারও কমেছে। সুস্থতার হার কদিন আগেও ৬৬ শতাংশ ছিল। যা এখন কমে হয়েছে ৬০.০৬ শতাংশ। গত ২৪ ঘন্টায় ১১ হাজার ৩৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এই নিয়ে রাজ্যে এখনও পর্যন্ত মোট ৬ লাখ ৪৯ হাজার ৯২৮ জনের নমুনা পরীক্ষা করা হল।

প্রসঙ্গত, রাজ্যে বাড়তে থাকা করোনা পরিস্থিতিতে লাগাম টানতে সম্প্রতি কন্টেনমেন্ট জোনগুলিতে লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার প্রশাসনের তরফ থেকে কলকাতা ও উত্তর ২৪ পরগনার কনটেইনমেন্ট জোনের তালিকা প্রকাশ করা হয়েছে। গত বৃহস্পতিবার বিকেল পাঁচটার পর থেকে সেই জায়গাগুলিতে জারি হয়েছে লকডাউন। তবে পরিস্থিতির বিশেষ উন্নতি হতে দেখা যাচ্ছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here