উচ্চ মাধ্যমিক শিক্ষক নিয়োগে দুর্নীতির পাহাড়, অভিযোগ তুলে আদালত মুখো চাকরিপ্রার্থীরা

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: শিক্ষক নিয়োগে রাজ্য দুর্নীতির অভিযোগ ওঠা বন্ধ হওয়ার কোনও লক্ষ্মণ দেখা যাচ্ছে না। স্কুল সার্ভিস কমিশনের উচ্চ মাধ্যমিকের মেধা তালিকার পাশাপাশি আরও বহু অসঙ্গতি ধরা পড়ায় ফের একবার আদালত মুখো হওয়ার হুঁশিয়ারি দেওয়া শুরু করেছেন চাকরিপ্রার্থীরা। তবে এখনই আদালতে যাওয়ার বিষয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। কমিশনে অভিযোগ জানিয়েও যদি সুরাহা না হয় তবে আগামী ২৫ অক্টোবরের পর এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তে এসে পৌঁছবে আবেদনকারীরা।

৪ অক্টোবর প্রকাশ পেয়েছে মেধাতালিকা। কিন্তু তারপর থেকে কোথাও মেধা তালিকায় গণ্ডগোল, কোথাও অনলাইনে নাম প্রকাশ হওয়ার পরও তা উধাও হয়ে যাচ্ছে। কারোর আবার অভিযোগ, ইন্টারভিউ দিয়ে দেওয়ার পরও নম্বর না প্রকাশ করে নাম তুলে নেওয়া হয়েছে। এহেন অভিযোগ রয়েছে ভুরিভুরি। স্কুল সার্ভিস কমিশনে অফিসে এই সম্পর্কিত হাজারো অভিযোগ জমা পড়েছে বলে খবর। আপাতত সেই অভিযোগগুলি নিচ্ছে কমিশন। ২৫ অক্টোবর পর্যন্ত অভিযোগ নেওয়া হবে বলে খবর। এরপর কমিশন কোনও পদক্ষেপ নেয় কিনা সেদিকেই নজর চাকরিপ্রার্থীদের। যদিও তারপরও যথোপযুক্ত পদক্ষেপ না নেওয়া হয় তবে ফের হাইকোর্টে মামলা দায়ের করা হবে বলে শাসানি দিচ্ছেন চাকরিপ্রার্থীরা।

সূত্রের খবর, এখনও পর্যন্ত ১০১৪টি অভিযোগ এসএসসির দফতরে জমা পড়েছে। অভিযোগগুলি শোনার জন্য আদালতের কাছে এসএসসি ২১ দিন সময় চেয়ে নিয়েছে। প্রাপ্ত অভিযোগগুলির কথা স্বীকার করলেও দুর্নীতি হয়েছে এমন দাবি মানতে নারাজ এসএসসির ভারপ্রাপ্ত সচিব অশোক কুমার সাহা। তিনি বলেছেন, ‘মেধাতালিকা প্রকাশের ক্ষেত্রে কোনও রকমের দুর্নীতি বা বেনিয়ম হয়নি। তা সত্ত্বেও সবরকম অভিযোগ আমরা খতিয়ে দেখব।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here