শাসকদলের কাউন্সিলারের নোটিশে শুটিং বন্ধ খাস কলকাতার বুকে!

0
282

ডেস্ক: কলকাতার প্রতি নস্ট্যালজিয়া অনুভূতি সকলের আছে। সেটা পরিচালক হোক বা সাধারন মানুষ। তাই তো নিজেদের সিনেমার শুটিং স্পট হিসাবে বেছে নেন পরিচালক এবং প্রযোজকেরা। সেটা বলিউড হোক বা টলিউড। কলকাতার ব্যাপ্তি সুদূড় তামিল অবধি পৌছে গিয়েছে। তাই বলিউড হোক বা তামিল যে কোন সিনেমার গন্তব্য কলকাতা। তবে কলকাতার কয়েকটি জায়গা যেমন শ্যামবাজার,শোভাবাজার রাজবাড়ি,ছিদাম মুদি লেন,কালী দত্ত স্ট্রিট,বেচারাম চ্যাটার্জী লেন এগুলি হল প্রথম পছন্দ পরিচালকদের।

কিন্তু সেই সাধের জায়গায় লাগাম পরতে চলেছে। সূত্রের খবর, ওই এলাকার ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহনকুমার গুপ্ত এদিন সকালে নোটিশ দিয়ে জানিয়ে দিয়েছেন এলাকায় নানান সমস্যার কারনে শুটিং বন্ধ করতে হবে। এক বাংলা দৈনিক পত্রের খবর অনুযায়ী কাউন্সিলর দাবি করেছেন ওই এলাকার বাসিন্দারা তাঁর কাছে অভিযোগ জানিয়েছে যে। শুটিং এর জন্য এলাকায় প্রচুর বড় বড় গাড়ি ঢোকে তাই রাস্তা বন্ধ হয়ে যায়। এমনকি বেশ কয়েকদিন আগে এক তামিল সিনেমায় অ্যাকশন করতে গিয়ে টায়ার জ্বালিয়ে এলাকায় অসুবিধা করে। মোহন বাবুর দাবি দুটি ক্লাবকে টাকা দিয়ে শুটিং করে চলে যায় আর বদনাম টা তাঁর নামে হয়। তাই এই এলাকায় কোন শুটিং হবে না। কিন্তু স্থানীয় সূত্রের খবর,প্রযোজকদের থেকে মোটা টাকার দাবি জানিয়ে সেটা না পাওয়ায় এই উদ্যোগ নিয়েছেন তিনি।

কিন্তু মোহনবাবু সেই দাবি নাকচ করে দিয়েছে। কিন্তু প্রশ্ন উঠছে এইভাবে ফতোয়া জারি করে কী শুটিং বন্ধ করতে পারে কোন কাউন্সিলর? লালবাজার সূত্রে খবর, এইভাবে কোন কাউন্সিলর চাইলেই শুটিং বন্ধ করতে পারে না। কেউ যদি শুটিং করতে চায় তাহলে এলাকার থানা কিংবা লালবাজারের দফতর এবং রাজ্য সরকারের তথ্য ও সংস্কৃতি দফতরকে আগের থেকে চিঠি দিলেই হয়। তবে কাউন্সিলারের এই ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন টলি পাড়ার অনেকেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here