kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, ব্যারাকপুর: রেশন ডিলারকে হুমকি দিয়ে ১০ বস্তা চাল নিয়ে যাওয়ার অভিযোগ উঠল এক কাউন্সিলর ও তার সঙ্গীদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উত্তর দমদম পুরসভার ২১ নম্বর ওয়ার্ডে। এই ওয়ার্ডের কাউন্সিলর অঞ্জু মিশ্র ও তার সঙ্গীদের বিরুদ্ধে অভিযোগ ওঠে, তারা হুমকি দিয়ে ওই রেশন ডিলারের কাছে থেকে ১০ বস্তা চাল নিয়ে যান। তৃণমূল কাউন্সিলের বিরুদ্ধে অভিযোগ, গত মাসের ৩০ তারিখ ২১ নম্বর ওয়ার্ডের শ্রীনগরের ওই রেশন দোকান থেকে ১০ বস্তা চাল নিয়ে যান কোনও টাকা না দিয়ে। এক প্রকার হুমকি দিয়েই তিনি সেই চাল নিয়ে যান বলে তার বিরুদ্ধে অভিযোগ।

বিনিময়ে তিনি কোন টাকা-পয়সা দেননি বলে জানা গিয়েছে। এরপর রেশন ডিলার বিষয়টি তার সংগঠনকে জানান। এরপর বিষয়টি কানে যায় খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের। রাজ্যের খাদ্যমন্ত্রী বিষয়টি খতিয়ে দেখতে বলেন স্থানীয় নিমতা থানা পুলিশকে। এরপর এদিন বিকেলে নিমতা থানা পুলিশ ওই কাউন্সিলর ও তার সঙ্গীদের বাড়িতে হানা দেয়। জানা গিয়েছে, পুলিশ সেখান থেকে ওই ১০ বস্তা চাল উদ্ধার করে নিয়ে যায়। এ বিষয়ে অভিযুক্ত কাউন্সিলর কোনও মন্তব্য করতে চাননি। তিনি জানিয়েছেন, এ ব্যাপারে যা বলার দলের স্থানীয় সভাপতি বলবেন।

এদিকে বিষয়টি নিয়ে বৈঠকে বসে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। সেই বৈঠকে তৃণমূল সভাপতি ও পুরপ্রধান দু’জনের মুখে দু’রকম কথা শোনা যায়। পুরপ্রধান দলীয় বৈঠক বলে বিষয়টি এড়িয়ে গেলেও তৃণমূল সভাপতি বিধান বিশ্বাস বলেন, রেশন দোকান থেকে কাউন্সিলরের চাল নিয়ে যাওয়ার যে অভিযোগ উঠেছে, সেই সংক্রান্ত বিষয় নিয়ে বৈঠক হয়েছে। তবে তিনি জানিয়েছেন, ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরের নামে যে অভিযোগ উঠেছে, তা ঠিক নয়। তিনি ঘটনায় কোনও ভাবে যুক্ত নন। কেউ বা কারা দল এবং ওই কাউন্সিলরকে বদনাম করার জন্য এই কাজ করেছে। গোটা ঘটনা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে নিমতা এলাকায়। পুলিশ চাল উদ্ধার করে নিয়ে গেলেও বিষয়টি নিয়ে কিছু বলেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here