kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: মেয়ের অন্নপ্রাশনের খরচ বাঁচিয়ে সেই টাকায় সাধারণ গরিব মানুষের সেবার কাজে এগিয়ে এলেন এক দম্পতি। ওই দম্পতির ইচ্ছেতেই রবিবার সকালে হাওড়ার কাসুন্দিয়ার স্বামী বিবেকানন্দ রোডে ‘আমরা বাউণ্ডুলে–এর তরফে বিনামূল্যে স্বাস্থ্য শিবিরের আয়োজন করা হয়। যেখানে এলাকার সাধারণ মানুষ বিনামূল্যে তাদের স্বাস্থ্য পরীক্ষা করান।

ওই দম্পতি জানান, তাদের ছোট্ট মেয়ের অন্নপ্রাশনের অনুষ্ঠানের বেশিরভাগ অর্থই তারা বাঁচিয়ে ‘আমরা বাউন্ডুলে’ সংস্থার সহযোগিতায় এই মহতী শিবিরের আয়োজন করেছেন। যেখানে বিনামূল্যে চক্ষু পরীক্ষা, ব্লাড প্রেসার টেস্ট, রক্তের গ্রুপ নির্ণয়, ব্লাড সুগার টেস্ট সহ মরণোত্তর চক্ষুদানের মতো মহতী অনুষ্ঠানের আয়োজন তারা করেছেন। সঙ্গীতা হাজরা বলেন, আমি আর আমার স্বামী পার্থপ্রতিম দু’জনেই ‘আমরা বাউন্ডুলে’ দলের সদস্য। যে সংস্থা সামাজিক সেবামূলক কাজ করে থাকে। আমার মেয়ে প্রান্তিকা ওরফে তুলির অন্নপ্রাশনের জন্য যা খরচ হতো আমরা ভেবেছিলাম কোভিড পরিস্থিতিতে মানুষ যেভাবে অসহায়তার মধ্যে দিন কাটিয়েছেন তাই ঠিক করেছিলাম সাধারণ গরিব মানুষের পাশে দাঁড়াব। সেই মতোই এই বিনামূল্যে স্বাস্থ্য শিবিরের আয়োজন আমরা করেছি।

আমরা বাউন্ডুলের আর এক সদস্য অজয় দাস বলেন, আমাদের সংস্থা সর্বদা গরিব মানুষের পাশে থেকে কাজ করে। সমাজসেবার কাজে যুক্ত থাকে। করোনা পরিস্থিতিতে অনেক মানুষ সে ভাবে চিকিৎসকদের কাছে পৌঁছতে পারেননি। আমাদের উদ্দেশ্য, এই স্বাস্থ্য শিবিরের মাধ্যমে যেন সাধারণ মানুষ বিনা খরচে তাঁদের স্বাস্থ্য পরীক্ষা করতে পারেন। সেই কাজে আমরা এগিয়ে এসেছি। শতাধিক মানুষ এই শিবিরের মাধ্যমে পরিষেবা পেয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here