news bengali kolkata

নিজস্ব প্রতিবেদক, কোচবিহার: নবদম্পতি শুরু করবেন নতুন জীবন। বিয়ের আগের দিন বিবেক ও মধুশ্রী সেই আনন্দ ভাগ করে নিলেন দুঃস্থদের সঙ্গে। তাঁদের আশীর্বাদ নিয়েই শুরু করলেন পথচলা। দুঃস্থ, বিশেষ চাহিদা সম্পন্ন মানুষদের জন্য আয়োজন করলেন ভুরিভোজের। হাতে তুলে দিলেন বস্ত্র, মশারি, কম্বল।

বিয়ে উপলক্ষ্যে পাত্র বিবেকের পরিবার এলাকার দুঃস্থ ব্যক্তিদের হাতে বস্ত্র তুলে দিলেন। পেটপুরে করানো হলো মধ্যাহ্নভোজন। মাথাভাঙা ১ নম্বর ব্লকের পচাগর গ্রাম পঞ্চায়েত এলাকার বাইশগুড়ি গ্রামের পাত্রের পরিবারের এই উদ্যোগকে সাধুবাদ জানালেন গ্রাম তথা জেলাবাসী। বাইশগুড়ি গ্রামের সমীর মোদকের বড় ছেলে বিবেকের সঙ্গে বিয়ে হবে একই গ্রামের মধুশ্রী ঘোষের। ছেলে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার আগের দিন বাবা সমীর মোদক বিভিন্ন এলাকার দুঃস্থ ও বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের হাতে উপহার হিসাবে কম্বল, চাদর ও মশারি তুলে দেন। আয়োজন করেন ভুরি ভোজের। উপস্থিত ছিলেন মাথাভাঙা ১ নম্বর ব্লকের বিডিও সম্বল ঝা প্রমুখ। উপস্থিত ছিলেন পাত্রী ও তাঁর পরিবারও। পাত্র-পাত্রীর বক্তব্য, সামর্থ মতো এই আয়জনের মধ্য দিয়েই নতুন জীবনের পথ চলা শুরু। ১০০ জন দুঃস্থ ও বিশেষ চাহিদা সম্পন্ন মানুষের আশীর্বাদ নিয়েই নতুন জীবন শুরু করলেন বিবেক-মধুশ্রী।

সামাজিক এই উদ্যোগ প্রসঙ্গে বিডিও সম্বল ঝা বলেন, ‘অনেক সামাজিক অনুষ্ঠান হয় কিন্তু বিয়ের আগে এই ধরনের অনুষ্ঠান সচরাচর হয় না। সত্যিই প্রশংসনীয় উদ্যোগ।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here