নির্বাচন কমিশনকে ভুয়ো সার্টিফিকেট! অভিষেককে ডেকে পাঠাল দিল্লির আদালত

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: সুপ্রিম কোর্টের আইনজীবী সার্থক চতুর্বেদীর করা মামলার ভিত্তিতে ২৫ জুলাইয়ের মধ্যে অভিষেককে হাজিরার নির্দেশ দিয়েছে দিল্লির এক আদালত। ডায়মন্ড হারবারের সাংসদ তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধায়ের ভাইপোর বিরুদ্ধে ভুয়ো ডিগ্রির অভিযোগ এনে আদালতে মামলা দায়ের করেন আইনজীবী সার্থক চতুর্বেদী। লোকসভা নির্বাচনের আগেই তাঁর নামে ভুয়ো সার্টিফিকেট পেশ করার অভিযোগ এনে তোপ দাগে সিপিএম।

বিধানসভায় পরিষদীয় দলের নেতা সুজন চক্রবর্তী বলেন, অভিষেকের কথা অসঙ্গতি পূর্ণ। নির্বাচন কমিশনকে পেশ করা রিপোর্টে অভিষেক জানান, তিনি ২০০৮-২০০৯ সালে একটি বেসরকারী প্রতিষ্ঠান থেকে এম.বি.এ ডিগ্রি লাভ করেন। কিন্তু বছর ছয়েক বাদেই ওই প্রতিষ্ঠান আদালতকে পেশ করা একটি হলফ নামায় জানায় তাঁরা কোন ডিগ্রি দেয় না।

এই ঘটনার উপর ভিত্তি করেই দিল্লির এক আদালতে কয়েকমাস আগে মামলা দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী। এবার সেই মামালার সূত্র ধরেই অভিষেককে তলব করে পাঠাল আদালত। প্রসঙ্গত, রাজ্যে ভুয়ো ডিগ্রির রব চলছে বিগত কয়েক বছর ধরে। ইতিপূর্বে রাজ্যবাসী দেখেছে চিকিৎসা ক্ষেত্রে ভুয়ো সার্টিফিকেট পেশ করে দীর্ঘদিন ধরে রোগী সুশ্রষা করে যাচ্ছে বহু ভুয়ো ডাক্তার। এবার সেই ঘটনারই পরিধি বিস্তিত হয়ে নাম জড়ালো রাজ্যের সাংসদের। যদিও এবিষয় নিয়ে এখনও অবধি তৃণমূলের যুবনেতা তথা মমতা বন্দ্যোপাধায়ের ভাইপোর কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here