রাজীবের কথা না শুনে গ্রেফতারি পরোয়ানা নয়, আদালতের ধাক্কা খেল সিবিআই

0
1853
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: কলকাতা হাইকোর্ট থেকে রক্ষাকবচ তুলে নেওয়ার পর থেকেই নিখোঁজ প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার। সিবিআইয়ের ডাকেও সাড়া দেননি তিনি। স্ত্রীর অসুস্থতার কারণ দেখিয়ে চেয়েছেন ১ মাসের সময়। তবে রাজীবের বিরুদ্ধে অসযোগিতার অভিযোগ তুলে তাঁকে গ্রেফতারের জন্য আদালতের অনুমতি নিতে এদিন আলিপুর আদালতে ছুটেছিলেন সিবিআই কর্তারা। তবে সিবিআইয়ের আশায় জল ঢেলে দিল আদালত। স্পষ্ট জানিয়ে দিল রাজীব কুমারের বক্তব্য না শুনে তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারির আর্জি শোনা হবে না।

সারদা মামলায় সিবিআই প্যাঁচে যে বেশ ভালোই জড়িয়েছেন রাজীব কুমার তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না। তবে এদিন আলিপুর আদালতে সিবিআইয়ের আবেদনের পাল্টা হিসাবে সেখানে উপস্থিত হন রাজীবের আইনজীবীরা। যাতে এক তরফা ভাবে কোনও সুযোগ নিতে না পারে সিবিআই। সিবিআইয়ের আবেদন ছিল রাজীবকে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারের যেন অনুমতি দেওয়া হয় আদালতের তরফে। পাল্টা রাজীবের আইনজীবীর তরফে জানানো হয়, এক পক্ষের কথা শুনে নয়, রাজীবের বক্তব্য শুনে দুপক্ষের বিষয়টি বিচার করেই যেন আদালত কোনও নির্দেশ দেয়। রাজীবের আইনজীবী মহলের দাবি মেনেই এদিন আদালতের তরফে জানিয়ে দেওয়া হল দু পক্ষের কথা শুনেই কোনও নির্দেশ দেবে আদালত।

উল্লেখ্য, রাজীব মামলায় মঙ্গলবার কোনও রায় দেয়নি বারাসত আদালত পরিবর্তে মামলা বারাসত থেকে ফেরত পাঠিয়ে দেওয়া হয় আলিপুর আদালতে। সেখানে অবশ্য বুধবার রাজীবের আগাম জামিনের মামলার শুনানি হওয়ার সম্ভাবনা কম। তবে আগেভাগে সিবিআইকে টেক্কা দিয়ে নিজেদের ঘুটি সাজিয়ে নিতে চাইছে রাজীবের আইনজীবী মহল। আর সেখানে বিচারকের সম্মতিতে কিছুটা হলেও ভরসা পেলেন রাজীব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here