kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: বড়বাজারে তোলা আদায় কাণ্ডে মুকুল রায়ের নাম জড়ানোর পর দিনে দিনে আইনি জালে ভালরকম জড়িয়ে পড়ছেন বিজেপি নেতা মুকুল রায়। কলকাতা পুলিশের তদন্তের আওতায় বড়বাজার কাণ্ডে এবার বিজেপি নেতা মুকুল রায়ের কন্ঠস্বরের নমুনা সংগ্রহের নির্দেশ কলকাতা হাইকোর্ট। এদিন এই নির্দেশ দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি শেখর মন্থা।

আদালত সূত্রে জানা গিয়েছে, আগামী ১০ জানুয়ারি বিজেপি নেতা মুকুল রায়ের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করতে হবে। পাশাপাশি, বিচারপতির নির্দেশ ছাড়া ওই নমুনা খোলা যাবে না। মুখবন্ধ খামে তা আদালতের হেফাজতেই রাখতে হবে। অন্য কোনও তদন্তের কাজেও এই নমুনা ব্যবহার করা যাবে না। এদিন এই মামলা শুনানির জন্য সিঙ্গেল বেঞ্চে উঠলে মুকুল রায়ের আইনজীবী আদালতে জানান, ‘আমার মক্কেল এই মামলায় একজন সাক্ষী। তাঁকে কী করে নিজের বিরুদ্ধেই সাক্ষী দিতে বাধ্য করা হয়?’ পাল্টা যুক্তিতে সরকারী আইনজীবী বলেন, ‘আমরা তদন্তের স্বার্থেই ওঁর কণ্ঠস্বরের নমুনা নিতে চাইছি।’

উল্লেখ্য, ২০১৮ সালের ৩১ জুলাই বড়বাজার থানায় ৯০ লক্ষ টাকা তোলা নেওয়ার অভিযোগে গ্রেফতার হন কল্যাণ বর্মণ। এই কাণ্ডে গ্রেফতার হন আরও এক অভিযুক্ত। তাদের সঙ্গেই যুক্ত থাকার অভিযোগ ওঠে মুকুল রায়ের বিরুদ্ধেও। এই মামলায় গত ফেব্রুয়ারি মাসে মুকুলের কণ্ঠস্বর পরীক্ষার আর্জি জানায় কলকাতা পুলিশ। এরপর কলকাতা পুলিশকে পাল্টা দিয়ে কলকাতা হাইকোর্টে আবেদন জানায় মুকুল। সেই মামলাতেই এদিন মুকুলের কণ্ঠস্বরের নমুনা পরীক্ষার নির্দেশ দিল আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here