kolkata bengali news

নিজস্ব প্রতিবেদক, ব্যারাকপুর: বুধবার দুপুরে উত্তর ২৪ পরগনা জেলার ব্যারাকপুর মহকুমার জগদ্দলের অভিষেক চৌবে ওরফে প্রিন্স হত্যা মামলায় সাজা ঘোষনা করলেন ব্যারাকপুর মহকুমা আদালতের ফার্স্ট ট্র্যাক চতুর্থ কোর্টের বিচারক তাপস কুমার মিত্র। প্রিন্সকে খুন করার ঘটনায় অভিযুক্ত তার তিন বন্ধু মহম্মদ উকিল, জাহিদ হোসেন এবং মহম্মদ সরফরাজকে এদিন কঠোর সাজা শুনিয়েছেন বিচারপতি। তিনজনকেই আমৃত্যু যাবজ্জীবন কারাদন্ডের নির্দেশ দিয়েছে আদালত।

২০১৮ সালের জানুয়ারি মাসে অপহৃত হয়ে খুন হয় অভিষেক চৌবে ওরফে প্রিন্স। ব্যারাকপুর মহকুমা আদালতের ফার্স্ট ট্র্যাক চতুর্থ কোর্টের বিচারক তাপস কুমার মিত্রের এজলাসে এই ঘটনার এক বছরের মধ্যেই অভিযুক্ত তিন যুবকের সাজা ঘোষনা করা হল। যদিও ব্যারাকপুর মহকুমা আদালতের এই রায়ে হতাশ মৃত প্রিন্সের পরিবারের সদস্যরা। তারা অভিযুক্তের ফাঁসির সাজার আবেদন করেছিলেন আদালতের কাছে। কিন্তু দুষ্কৃতীরা কম বয়সী হওয়ায় আদালত তিন জনকেই আমৃত্যু কারাদণ্ডের নির্দেশ দিয়েছে। এছাড়াও ওই তিনজনকেই ৩ লক্ষ ১৫ হাজার টাকা করে জরিমানা ধার্য করেছে আদালত।

এই রায় শোনার পরই প্রিন্সের পরিবারের সদস্যরা সংবাদমাধ্যমকে জানান, তারা এই রায়ের বিরুদ্ধে আগামীদিনে সুপ্রীম কোর্টে যাবেন। তারা ওই তিন অভিযুক্তেরই ফাঁসির সাজা চাইছেন। আইনজীবী বিভাস চট্টোপাধ্যায় বলেন, এই মামলায় প্রচুর ইলেকট্রনিক মিডিয়ার প্রমাণপত্র ব্যবহার হয়েছে। খুব তাড়াতাড়ি এই মামলার নিষ্পত্তি হয়েছে। অভিযুক্তদের ফাঁসি চেয়েছিলাম আমরা। তবে মানবিক দিক বিবেচনা করে আদালত তিনজনকেই যাবজ্জীবন কারাদন্ডের নির্দেশ দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here