nabanna corona

মহানগর ওয়েবডেস্ক: রাজ্যে বিগত ২৪ ঘন্টায় আরো পাঁচজন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এই নিয়ে রাজ্যে মোট করোনা মৃত্যুর সংখ্যা বেড়ে হল ২১১। এছাড়া কো-মরবিডিটির কারণে আরো ৭২ জন করোনা আক্রান্তের আগেই মৃত্যু হয়েছে। স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় আজ নবান্নে জানিয়েছেন, বিগত ২৪ ঘন্টায় রাজ্যে আরো ১৯৩ জন নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই নিয়ে রাজ্যে মোট ৪ হাজার ৯ জন ওই ভাইরাসে আক্রান্ত হলেন।

এছাড়া এই সময়ের মধ্যে আরও ৭২ জন আক্রান্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন বলে স্বরাষ্ট্র সচিব জানান। এই নিয়ে রাজ্যে মোট ১ হাজার ৪৮৬ জন করোনা আক্রান্ত সুস্থ হয়ে উঠলেন। রাজ্যে সুস্থতার হার ৩৬ দশমিক ০৬ শতাংশ। অন্যদিকে ঘূর্ণিঝড় উম্পুনের জন্য প্রায় এক সপ্তাহ বন্ধ থাকার পর ভিন রাজ্য থেকে আটকে পড়া শ্রমিকদের নিয়ে শ্রমিক স্পেশাল ট্রেন আবার রাজ্যে আসছে। স্বরাষ্ট্র সচিব জানান আগামীকাল থেকে এরকম ২০৬ টি ট্রেন রাজ্যে আসবে। প্রত্যেকদিন আট থেকে দশটি করে ট্রেনে আটকে পড়া শ্রমিকরা রাজ্যে ফিরবেন। তবে একসঙ্গে এতগুলো ট্রেন ভিন রাজ্য থেকে শ্রমিকদের নিয়ে আসলে করোনা সংক্রমণের আশঙ্কা আরো বাড়তে পারে এবং জনস্বাস্থ্য পরিকাঠামোর ক্ষেত্রে বড় সমস্যা তৈরি হতে পারে বলে স্বরাষ্ট্র সচিব আশঙ্কা প্রকাশ করেন।

তাই যতটা সম্ভব সুরক্ষিতভাবে ভিন রাজ্যে শ্রমিকদের রাজ্যে স্বাগত জানানো হবে বলে তিনি জানিয়েছেন। সীমান্ত এলাকা বা রেলস্টেশনে যেখানে তারা এসে পৌঁছবেন সেই সব জায়গায় যাতে অতিরিক্ত ভিড় না হয় তার ওপর নজর রাখা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here