health news

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার সম্ভবত করোনা সংক্রমণের শিকার বেলেঘাটা আইডি হাসপাতালে চিকিৎসকরা। শনিবার এমনটাই জানা যাচ্ছে হাসপাতাল সূত্র মারফত। সূত্রের খবর, ডিউটি করতে গিয়ে এই মারণ ভাইরাসের শিকার হয়েছেন এক ডজনেরও বেশি ইন্টার্ন চিকিৎসক। এই সমস্ত চিকিৎসকদের সংস্পর্শে কারা এসেছিলেন তা ইতিমধ্যেই তল্লাশি শুরু করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল সূত্রে খবর, এই সমস্ত ইন্টার্ন চিকিৎসকদের মধ্যে করোনা সন্দেহভাজনের তালিকায় রয়েছেন ১৩ জন। শনিবার সকালে এঁদের লালারস সংগ্রহ করা হয় করোনার পরীক্ষার জন্য। সাবধানতার জেরে এদিন সকালেই ওই ১৩জন ইন্টার্ন চিকিৎসককে কোয়ারেইন্টিনে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে রাজ্য স্বাস্থ্যদফতর সূত্রে জানা গিয়েছে।

জানা গিয়েছে, বেলেঘাটা আইডি হাসপাতালে ইন্টার্ন হিসাবে ডিউটি করতে এসেছিলেন নীলরতন সরকার মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে ৮জন ইন্টার্ন চিকিৎসক। সাগরদত্ত মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে এসেছিলেন ৫ চিকিৎসক। বৃহস্পতিবার তাঁরা কাজে যোগ দেন। এদিকে একদিন না পেরোতেই, শুক্রবারই এঁদের অনেকের দেহে করোনার নানা উপসর্গ দেখা দেয়। খবর মিলতেই শনিবার সকালেই তড়িঘড়ি এই সমস্ত ইন্টার্ন চিকিৎসকদের লালারস পরীক্ষার জন্য পাঠানো হয়।

স্বাস্থ্য দফতর সূত্রের খবর, এদিন এঁদের সকলের সোয়াব টেস্টের জন্য পাঠানো হলেও রিপোর্ট সোমবার আসবে। তবে সতর্কতার জেরেই মোট ১৩জন ইন্টার্ন চিকিৎসককে এদিন সকাল থেকেই কোয়ারান্টিনে পাঠিয়ে দেওয়া হয়েছে। বেলেঘাটা আইডি হাসপাতাল বা রাজ্য স্বাস্থ্য দফতর এখনও এ বিষয়ে সরকারি ভাবে কিছু ঘোষণা করেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here