মহানগর ওয়েবডেস্ক: মাঝে সংক্রমণের হার কমে গেলেও নতুন করে কেরলে করোনা ভাইরাস ছড়ানোর ঘটনা ঘটছে। এবং ভয় বাড়াচ্ছে গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা। সম্প্রত কেরলে একের পর এক সংক্রমণের ঘটনা উঠে এসেছে যেগুলির ক্ষেত্রে সংক্রমণের কোনও উৎস খুঁজে পাওয়া যাচ্ছে না। ভারতে প্রায় ৯০০ জনের প্রাণ কেড়ে নেওয়া কোভিড ১৯-র ভাইরাস তাই অজানা ভয়ের জন্ম দিয়েছে কেরলে।

সূত্রের খবর, সম্প্রতি কেরলে এমন ২৫ জন করোনা পজিটিভ রোগীর সন্ধান মিলেছে যাদের সংক্রমণের উৎস জানা যায়নি। এমনটাই জানিয়েছে কেরলের স্বাস্থ্য বিভাগ। যার মধ্যে দিনকয়েক আগেই কোঝিকোড়ে মৃত্যু হয় ৪ মাসের শিশুটি ছিল। এছাড়াও নতুন করে ৭১ বছর বয়সী পণ্ডিচেরির এক বাসিন্দারও মৃত্যু হয়েছে যার শরীরে কীভাবে সংক্রমণ এল তা ধরা যাচ্ছে না। যদিও গোষ্ঠী সংক্রমণের কোনও লক্ষণ এখনই রাজ্যের কোনও অংশে পাওয়া যায়নি বলেই জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। তবে এখনই এই বিষয়ে কোনও সিদ্ধান্তে উপনিত হওয়া ঠিক হবে না বলেই জানানো হয়েছে।

সপ্তাহখানেক আগেও ছবিটা অন্যরকম ছিল কেরলে। তবে ২১ এপ্রিলের পর থেকে নতুন কর সুস্থ হওয়ার তুলনায় আক্রান্তের সংখ্যা কেরলে বৃদ্ধি পেয়েছে। স্বাস্থ্য মন্ত্রী কেকে শৈলজা অবশ্য গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা পুরোপুরি উড়িয়ে দিয়েছেন। সম্পূর্ণ পরিস্থিতি নিয়ন্ত্রণেই রয়েছে বলে তিনি দাবি করেছেন। রাজ্যে কোভিড পরীক্ষা আরও বেশি করে করার পক্ষে জোর দিয়েছেন তিনি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here