Home Featured সম্ভাব্য তৃতীয় ঢেউয়ের আশঙ্কা, দ্রুত শুরু হতে পারে ছোটোদের টিকাকরণ

সম্ভাব্য তৃতীয় ঢেউয়ের আশঙ্কা, দ্রুত শুরু হতে পারে ছোটোদের টিকাকরণ

0
সম্ভাব্য তৃতীয় ঢেউয়ের আশঙ্কা, দ্রুত শুরু হতে পারে ছোটোদের টিকাকরণ
Parul

মহানগর ডেস্ক: এই অতিমারি পরিস্থিতিকে সামাল দিতে বড়দের পাশাপাশি শিশুদের টিকাকরণ নিয়ে ভাবছে কেন্দ্র। কিছু স্থির না হলেও পরিকল্পনা চলছে। সেপ্টেম্বরে শুরু থেকে হতে পারে এই টিকাটরণ পক্রিয়া। 

       দ্বিতীয় ঢেউ এর প্রকোপ কিছুটা কমতেই, দরজায় কড়া নাড়ছে তৃতীয় ঢেউ। এমতাবস্থায় পরিস্থিতি যেন নিয়ন্ত্রণে থাকে, সেই পরিকল্পনায় করছে কেন্দ্র। ভাবছে শিশুদের টিকাকরণ নিয়ে। গতবছর জানুয়ারিতে ভ্যাকসিনেশন শুরু হলেও বাচ্চাদের টিকাকরণ নিয়ে কিছু শোনা যায়নি। কিন্তু বর্তমানে শিশুদের ভ্যাকসিন দেওয়া হবে বলে জানিয়েছে কেন্দ্রীয় সরকার। 

   সম্ভবত চলতি বছরের সেপ্টেম্বরের শুরুর দিক থেকেই চালু হবে ১২-১৮ বছর বয়সি দের টিকা করণ, জানিয়েছেন কেন্দ্রের টিকা করণ দলের বিশেষজ্ঞ প্রধান ড. এনকে অরোরা। 

   কম বয়সীদের জন্য জাইডাসের টিকা দিয়েই শুরু হবে ভ্যাকসিনেশন। ডাইডাস এখনও পর্যন্ত অনুমোদন না পেলেও, জরুরী ব্যাবহারের জন্য আগামী কয়েক সপ্তাহের মধ্যেই কেন্দ্রীয় সরকারের অনুমোদন দেওয়া হবে এই টিকাকে।

       তবে এই পরিস্থিতিতে চিন্তা বাড়াচ্ছে মৃত্যুহার। দৈনিক আক্রান্তের সংখ্যা ৪০,০০০ কাছাকাছি। ইতিমধ্যে মৃতের সংখ্যা ১০০০ছুঁই ছুঁই। বৃহস্পতিবারের তুলনায় শুক্রবার দৈনিক সংক্রমণ কমে হয়েছে ৫ শতাংশ। ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৯১১ জনের। দৈনিক সংক্রমণ ২.৪২ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here