মহানগর ওয়েবডেস্ক: পরিমাণে কম হলেও, রাজ্যে প্রতিদিনই বেড়ে চলেছে সক্রিয় আক্রান্তের সংখ্যা। সংক্রমণ কমার ক্ষেত্রে কোনও আশাব্যঞ্জক ইঙ্গিত দেখা যাচ্ছে না। বরং লাগাতার আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় দৈনিক ৪৫ হাজার টেস্ট হয়েছে রাজ্যে। পাল্লা দিয়ে বেড়েছে সংক্রমিতের সংখ্যাও।  মঙ্গলবার নবান্নের তরফের পেশ হওয়া রিপোর্টে দেখা গেল, এদিন ফের সুস্থের তুলনায় আক্রান্ত বেশি হয়েছেন পশ্চিমবঙ্গে।

মঙ্গলবার সরকারি ভাবে যে তথ্য প্রকাশ্যে এসেছে তাতে দেখা গেল, গত চব্বিশ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে আরও ৩,২২৭ জন নভেল করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। ফলে রাজ্যে করোনা সংক্রমিতের মোট সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ লক্ষ ৯ হাজার ১৪৬। অন্যদিকে, এই সময়ে আরও ৫৯ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে বলে আজ সন্ধ্যায় স্বাস্থ্য দপ্তরের প্রকাশিত রিপোর্টে উল্লেখ করা হয়েছে। ফলে এই নিয়ে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ৪ হাজার ৬২। যার মধ্যে ১,৫০০ জন কলকাতার বাসিন্দা।

গত ২৪ ঘণ্টায় আরও ২,৯১৯ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। ফলে মোট ১ লক্ষ ৮১ হাজার ১৪২ জন রোগী আরোগ্য লাভ করলেন। রাজ্যে বর্তমানে সক্রিয় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ হাজার ৯৪২। পাশাপাশি আগের তুলনায় আরোগ্যের হার বেড়েছে। এদিন সুস্থতার হার বেড়ে হয়েছে ৮৬.৬১ শতাংশ। গত ২৪ ঘন্টায় ৪৫ হাজার ২২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এই নিয়ে রাজ্যে এখনও পর্যন্ত মোট ২৫ লাখ ৬২ হাজার ৮২১ জনের নমুনা পরীক্ষা করা হল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here