মহানগর ওয়েবডেস্ক: একসঙ্গে ডজন ভারতীয় হকি খেলোয়াড় করোনায় আক্রান্ত। এই মারণ ভাইরাস থাবা বসিয়েছে বেঙ্গালুরুতে হকির জাতীয় শিবিরে। আক্রান্তের তালিকায় ষষ্ঠ খেলোয়াড় টিম ইন্ডিয়ার ফরোয়ার্ড মনদীপ সিং।

গতকাল মনদীপের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানিয়েছিল স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া। এও জানা যায় যে, মনদীপ অ্যাসিম্পটোম্যাটিক এবং তিনি সুস্থ আছেন। কিন্তু ২৪ ঘণ্টার মধ্যে মনদীপের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে সাই থেকে সোজা হাসপাতালে ভর্তি করতে হল।

সাই এক বিবৃতিতে জানিয়েছে, “গতকাল রাতে দেখা যায় যে মনদীপের রক্তে অক্সিজেনের মাত্রা স্বাভাবিকের থেকে কমছে। ওর লক্ষণ মৃদু থেকে মাঝারি হওয়ায় আর কোনও ঝুঁকি না নিয়ে সঙ্গে সঙ্গে ওকে স্পর্শ মাল্টিস্পেশ্যালিটি হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত নেওয়া হয়। ওর অবস্থা এখন স্থিতিশীল।”
আগামী ২০ অগাস্ট থেকে বেঙ্গালুরুতে অবস্থিত সাইয়ের ন্যাশনাল সেন্টার অফ এক্সিলেন্সে হকি দলের জাতীয় শিবির শুরু হওয়ার কথা। সেই উপলক্ষ্যে ক্যাম্পের ২০ জন খেলোয়াড়ের করোনা টেস্ট হয়। ৬ জনের রিপোর্ট পজিটিভ আসে। ২৫ বছরের জলন্ধরের মনদীপ তার মধ্যে একজন।
পাঁচ খেলোয়াড়ের সঙ্গেই সাই-তে মনদীপের চিকিৎসা চলছিল ডাক্তারদের তত্ত্বাবধানে। ডিফেন্ডার সুরেন্দর কুমার, জসকরণ সিং, ড্র্যাগ-ফ্লিকার বরুণ কুমার ও গোলকিপার কৃষান বাহাদুর পাঠকেরও চিকিৎসাধীন। তবে স্বস্তির খবর একটাই, সকলে সুস্থ আছেন এখন।

লকডাউনের জন্য খেলোয়াড়রা সাইয়ের এই কেন্দ্রেই দু’মাস আটকে ছিলেন। তারপর তারা বাড়ি ফেরেন। ট্রেনিং শুরুর আগে তাদের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয় সাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here