ডেস্ক: তৃণমূল ত্যাগী বিজেপি নেতা মুকুল রায়কে আক্রমণ করতে এবার চরম ভাষা প্রয়োগের রাস্তায় হাঁটলেন সিপিএম সাংসদ মহম্মদ সেলিম। পশ্চিম মেদিনীপুরের দাসপুরের এক সভা থেকে মুকুল রায়কে ‘মাল’ বলে কটাক্ষ করেন তিনি। সেলিম বলেন, ”মালটা পুরনো, শুধু জামাটা আলাদা। তৃণমূলের দাগী নেতা বিজেপির লন্ড্রিতে ঢুকছে আর পরিষ্কার জামা পরে চলে আসছে।” মুকুল রায়ের বিজেপি যোগ দেওয়াকে একহাত নিয়ে তিনি বলেন, ”মুকুল বলছে, দেখো তো নতুন জামাটা কেমন লাগছে? আগের তৃণমূলের থেকে আলাদা হয়েছে? যতই জামা বদলান, মালটা তো আসলে একই আছে।”

এদিনের নির্বাচনী জনসভা থেকে বিজেপি সহ তৃণমূলকেও তুলোধোনা করেন সেলিম। মমতা ও উভয়ের ‘চপ’ ও ‘পকোরা’ বানীর উপর আক্রমণ শানিয়ে তিনি বলেন, ”একজন বলছেন তেলেভাজা ভাজতে, আরেকজন বলছেন পকোরা বিক্রি করতে। বিজেপি ও তৃণমূল চেহারায় আলাদা হলেও একই পাঠশালায় একই সিলেবাস পড়েছে দুজনে।”

প্রাক পঞ্চায়েতে রাজ্যে হিংসা ও অশান্তি নিয়েও মুখ্যমন্ত্রীর উপর বিরাট আক্রমণ শানান সেলিম। সিপিএম সাংসদের অভিযোগ, ‘রাজ্যে অশান্তি রুখতে কিছুই করছেন না মুখ্যমন্ত্রী। তিনি বলেছিলেন, ঘটনার তদন্ত করবেন। কিন্তু রাজ্যে ২৮টি দাঙ্গা হওয়ার পরও কোনও তদন্ত কমিশন গঠন হয়নি।’ সাঁইবাড়ি ও মরিচঝাঁপির ঘটনা নিয়েও মুখ্যমন্ত্রীকে নিশানায় নেন সেলিম। তিনি বলেন, ”মমতা বলেছিলেন, সাঁইবাড়ির কমিশন হবে, মরিচঝাঁপির কমিশন হবে। কিন্ত কোথায় কী! কোনও কমিশন গঠন হয়নি। তিনি কোনও দোষীও খুঁজবেন না। কেউ শাস্তিও পাবে না। শুধু ভোটে স্বার্থে মাথায় একটা হিজাব পরে ইফতার পার্টি করছেন আর মানুষকে বোকা বানাচ্ছেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here