kolkata bengali news

Highlights

  • টালা ব্রিজের দ্রুত সংস্কার, ক্ষতিগ্রস্ত বস্তিবাসীদের অবিলম্বে উপযুক্ত বাসস্থান সহ আরও তিন দফা দাবি
  • মেয়র ফিরহাদ হাকিমের কাছে ডেপুটেশন জমা দিল বামেরা
  •  টালা ব্রিজের দ্রুত সংস্কার করার দাবি

নিজস্ব প্রতিবেদক, কলকাতা: টালা ব্রিজের দ্রুত সংস্কার, ক্ষতিগ্রস্ত বস্তিবাসীদের অবিলম্বে উপযুক্ত বাসস্থান সহ আরও তিন দফা দাবি নিয়ে এদিন মেয়র ফিরহাদ হাকিমের কাছে ডেপুটেশন জমা দেন সিপিআইএম জেলা কমিটির সম্পাদক কল্লোল মজুমদার। শুক্রবার মেয়রের কাছে এই ডেপুটেশন জমা দেন কল্লোল মজুমদারসহ সিপিআইএম জেলা কমিটির সদস্য দল।

এদিন ডেপুটেশন জমা দেওয়ার পর কল্লোল মজুমদার জানান, মেয়রের কাছে ৫ দফা দাবি নিয়ে ডেপুটেশন জমা দেওয়া হয়েছে। তারমধ্যে টালা ব্রিজের দ্রুত সংস্কার করার দাবি জানানো হয়েছে। এছাড়াও ক্ষতিগ্রস্ত বস্তিবাসীদের অবিলম্বে উপযুক্ত স্থায়ী বাসস্থান দিতে হবে। এই দায়িত্ব গ্রহণ করতে হবে রাজ্য এবং কেন্দ্রীয় সরকারকে। অন্যদিকে পুরসভার প্রশাসন ও নেতৃত্বকে এই কাজের গ্যারান্টি সুনিশ্চিত করার ক্ষেত্রে সবরকম সহানুভূতিশীল সক্রিয় ভূমিকা গ্রহণ করতে হবে।

অন্যদিকে, ২০১৯ সালের ৩১ আগস্ট বউবাজার অঞ্চলে ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ চলাকালীন একের পর এক বাড়িতে বড়সড় ফাটল দেখা দিতে শুরু করে। বেশকিছু বাড়ি বিপদজনক হওয়ার ফলে ভেঙে ফেলতে হয় বাড়ি। অন্যদিকে কম্পনের দরুণ নিজে থেকেই বেশ কিছু বাড়ি ভেঙে পড়ে। এই অবস্থায় প্রায় ভিটে মাটি হারা হয়ে পড়েন এলাকার বাসিন্দারা।

এ বিষয়ে কল্লোল মজুমদার অভিযোগ করে জানান, বাসিন্দাদের সঙ্গে কোনোরকম সদর্থক আলোচনা না করেই মেট্রো রুট পরিকল্পনার কাজ করা হয়েছিল। যার ফলশ্রুতিতে এ বিপর্যয় ঘটে। দুর্গত মানুষের ক্ষতিগ্রস্ত বাড়িগুলিকে পুনরায় বসবাসের যোগ্য করে দেওয়ার দাবি জানানো হয় এদিন এই ডেপুটেশনে। এছাড়াও সম্পূর্ণরূপে ভেঙে পড়া বাড়িগুলোকে নতুন করে তৈরি করে দেওয়ার ব্যবস্থা সহ সমস্ত গৃহহারা ক্ষতিগ্রস্ত পরিবার, ভাড়াটিয়া, স্বর্ণশিল্পী শ্রমিকদের উপযুক্ত আর্থিক সাহায্য ও ক্ষতিপূরণ সুনিশ্চিত করার দাবি জানানো হয়। এছাড়াও গিরিশ পার্ক সংলগ্ন বিবেকানন্দ উড়ালপুল সংস্কার অথবা পুনর্নির্মাণ অথবা অন্য কোনও সম্ভাব্য সমাধান পুরসভা কর্তৃক দ্রুত গ্রহণ করার জন্য দাবি জানানো হয় সিপিআইএমের পক্ষ থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here