নোট বাতিলের বর্ষপূর্তিতে চলচ্চিত্র উৎসব কেন! মমতার ওপর ক্ষেপে লাল বাম-কংগ্রেস

0
kolkata bengali news

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু হল ২৫ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। নেতাজী ইন্ডোরে এদিন বসেছে চাঁদের হাট। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভাপতিত্বে এদিন প্রদীপ উজ্জ্বলনের মাধ্যমে যাত্রা শুরু হল ২৫ তম চলচ্চিত্র উৎসবের। তবে এ নিয়ে একদমই খুশি নয় বিরোধীরা!

নোট বাতিলের বর্ষপূর্তির দিনে চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করায় বিরোধী বাম-কংগ্রেস রাজ্য সরকার তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তীব্র সমালোচনা করেছে। রাজ্যের বিরোধী দলনেতা আব্দুল মান্নান তৃণমূল কংগ্রেসকে বিজেপির ‘বি টিম’ বলে অভিযোগ করেন। বিধানসভা ভবনে আজ এক সাংবাদিক বৈঠকে তিনি বলেন, নোট বাতিলের কুপ্রভাব সারাদেশের মানুষ ভোগ করছে। আর তৃণমূল কংগ্রেস নেত্রী এই দিনের মানুষের পাশে না দাঁড়িয়ে চলচ্চিত্র জগতের তারকাদের নিয়ে উৎসবে মেতে আছেন। বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তীও নোট বাতিল প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে নিরবতার অভিযোগ এনে তার তীব্র সমালোচনা করেছেন।

অন্যদিকে, নোট বাতিলের বর্ষপূর্তিতে আজ প্রদেশ কংগ্রেসের তরফে কলকাতায় এক ধিক্কার সভা ও প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়। প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র, রাজ্যের বিরোধী দলনেতা আব্দুল মান্নান সহ কংগ্রেস নেতারা কলকাতা রিজার্ভ ব্যাঙ্ক চত্বরে জমায়েত হয়ে নোট বাতিলের বিরুদ্ধে শ্লোগান তোলেন। পরে সেখানে এক সভায় প্রদেশ কংগ্রেস সভাপতি অভিযোগ করেন, নোট বাতিলের সিদ্ধান্তের ফলে কালোবাজারি ও জালনোটের কারবারীদের কোনো ক্ষতি হয়নি। দিন আনা দিন খাওয়া মানুষ চরম সংকটে পড়েছেন। এই প্রসঙ্গে রাজ্য সরকারের সমালোচনা করে তিনি বলেন মুখ্যমন্ত্রী রাজ্যকে সোনারবাংলা করে তোলার দাবি করছেন অন্যদিকে ভিন রাজ্যে কাজ করতে যাওয়া মানুষ কাজ হারিয়ে চোখের জল ফেলতে ফেলতে ফিরে আসছে। তাদের জন্য সরকার কিছুই করছে না বলে সোমেন বাবু অভিযোগ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here