kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, উলুবেড়িয়া: আমফান ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ নিয়ে সিপিএম এবং তৃণমূল সমর্থকদের সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল উলুবেড়িয়া থানার ধূলাশিমলা পশ্চিমপাড়া। দুই পক্ষের মধ্যে গতকাল রাত থেকে দফায় দফায় বোমাবাজি চলে। বোমার আঘাতে আহত হয়েছেন এক সিপিএম কর্মী। তাকে ভর্তি করা হয়েছে উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে। স্থানীয় উলুবেড়িয়া এক নম্বর ব্লকের ধূলাশিমলা গ্রাম পঞ্চায়েতের এক সদস্যের বাড়িতে সিপিএম কর্মীরা ভাঙচুর চালায় বলে অভিযোগ। এই নিয়ে গোটা এলাকার পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিরাট পুলিশ বাহিনী এবং র‍্যাফ ঘটনাস্থলে পৌঁছয়। সিপিএমের পক্ষ থেকে ঘূর্ণিঝড়ে ক্ষতিপূরণ নিয়ে এলাকায় ব্যাপক দুর্নীতির অভিযোগ করা হয় তৃণমূলের বিরুদ্ধে। বলা হয়, ক্ষতিপূরণের টাকা বিলি নিয়ে ব্যপক স্বজনপোষণ করেছেন তৃণমূল নেতারা। প্রকৃত যারা খতিগ্রস্ত তারা টাকা পাননি। সেই টাকা আত্মসাৎ করেছেন তৃণমূল নেতারা।

যদিও তৃণমূলের পক্ষ থেকে যাবতীয় অভিযোগ অস্বীকার করা হয়েছে। এই প্রসঙ্গে হাওড়া জেলা গ্রামীণ তৃণমূল কংগ্রেস সভাপতি পুলক রায় বলেন, আমফানের ক্ষতিপূরণ বিলি নিয়ে কোনও দুর্নীতি হয়নি। সিপিএম এলাকা দখল করতে পরিকল্পিত ভাবে বোমাবাজি করেছে। এই ঘটনায় আজ গোটা দিন উত্তপ্ত হয়ে থাকে ধূলাশিমলা। আবারও যে কোনও সময় পরিস্থিতি বিগড়ে যেতে পারে বলে আশঙ্কা করছে এলাকার লোকজন। ফলে গোটা পরিস্থিতির ওপর নজর রাখছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here