kolkata bengali news

ডেস্ক: রাজ্যে সিপিএমের সঙ্গে কংগ্রেসের জোট হবে কি হবে না তা নিয়ে ঝঞ্ঝাট কাটলেও, রাজ্যে আসন সমঝোতা নিয়ে কাটল না বিড়ম্বনা। সিপিএমের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে কোনও জেতা আসন কংগ্রেসকে ছাড়তে রাজি নয় তারা। পাশাপাশি যে সমস্ত আসনে সিপিএম জিতেছিল তার সঙ্গে মোট ২০ টি আসনে এবার প্রার্থী দেবে সিপিএম। চূড়ান্ত ঘোষণা এখনও না করা হলেও আলিমুদ্দিন সূত্রে জানা যাচ্ছে এমনটাই।

আসন্ন লোকসভা নির্বাচনে যাদের প্রার্থী হিসাবে দাঁড় করাতে চাইছে সিপিআইএম তাঁর যে সম্ভাব্য প্রার্থী তালিকা উঠে এসেছে আলিমুদ্দিন সূত্রে তা হল যাদবপুর থেকে এবারের নির্বাচনে দাঁড় করানো হতে পারে বিকাশ রঞ্জন ভট্টাচার্যকে। উত্তর কলকাতা থেকে প্রার্থী করা হতে পারে ফুয়াদ হালিমকে, সেখানে অবশ্য রূপা বাগচীর কথাও মাথায় রয়েছে দলীয় নেতৃত্বের। ব্যারাকপুর আসনে গার্গী চট্টোপাধ্যায়ই প্রথম পছন্দ দলের। ঝাড়গ্রাম থেকে দেবলীনা হেমব্রতের বিকল্প অন্য কেউ নেই সিপিএমের কাছে। বাঁকুড়া ও বর্ধমানে নাম উঠে আসছে অমল হালদার আভাস রায়চৌধুরীর মতো ব্যক্তিদের নাম। যদিও পুরো তালিকায় যাদের নাম তোলা হচ্ছে তারাই যে চূড়ান্ত এমনটা নয় ইতিমধ্যেই নামের তালিকা নিয়ে দিল্লি পৌঁছেছেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। সেখানে বৈঠকের পরই চূড়ান্ত হবে নামের তালিকা।

উল্লেখ্য, কংগ্রেসের সঙ্গে সিপিএমের জোট নিয়ে শুরু থেকেই জোর জল্পনা চলছিল রাজ্যে। আদৌ জোট হবে কি হবে না তা নিয়ে অনিশ্চয়তা ছিলই। কারণ বামফ্রন্টের একাধিক দল বেঁকে বসেছিল জোট প্রসঙ্গে। আলিমুদ্দিনে দফায় দফায় এই বিষয়ে বৈঠকের পর জোটেই শিলমোহর দেওয়া হয় বলে জানা গিয়েছে। তবে এই জোট নিয়ে কংগ্রেস কতটা আগ্রহী তা নিয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here