kolkata bengali news

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুরসভা নির্বাচনের আগেই চিড় ধরল বাম শিবিরে। কলকাতা পুরসভার ৪১ নম্বর ওয়ার্ডের সিপিএম শরিক বিপ্লবী বাংলা কংগ্রেসের বর্তমান কাউন্সিলর রিতা চৌধুরী আজ যোগদান করলেন তৃণমূল কংগ্রেসে। আজ কলকাতার পুরসভা অধিবেশনের পরে মেয়র ফিরহাদ হাকিমের কক্ষে গিয়ে তিনি যোগদান করলেন তৃণমূল কংগ্রেসে। এদিকে মেয়র এর ঘরে কিভাবে তৃণমূল কংগ্রেসের পতাকা নিয়ে যোগদান হতে পারে, এ বিষয়ে প্রশ্ন তোলেন কর্পোরেশনের বাম নেত্রী রত্না রায় মজুমদার।

এদিন এই ঘটনার প্রতিবাদ জানিয়ে শনিবার কাউন্সিলরস ক্লাবে বিক্ষোভ দেখান বাম প্রতিনিধিরা। তাদের অভিযোগ, মেয়রের ঘরের কখনোই দলের হয়ে যোগদান করানো যায় না। এ দিনের ঘটনা থেকেই প্রমাণিত যে কর্পোরেশনে মেয়রের কক্ষ তৃণমূল পার্টি অফিসের পরিণত হয়েছে। বিরোধীদের সঙ্গে যে পক্ষপাতিত্ব করা হচ্ছিল এই অভিযোগ আগেও করা হয়েছিল। এই দিনের ঘটনা তার সত্যতা প্রমাণ করল।

এদিকে এদিন মেয়রের ঘরে তৃণমূলের পতাকা হাতে নেওয়ার পর রিতা দেবী বলেন , তিনি মানুষের জন্য কাজ করতে চান মানুষের হয়ে কাজ করতে চান। এই কাজ করার তাগিদ তিনি সিপিএম ছেড়ে তৃণমূল কংগ্রেসের যোগ দিলেন। রিতা দেবীর অভিযোগ, তিনি তার দলে যোগ্য সম্মান পাচ্ছিলেন না। এবার তৃণমূলে যোগ দেওয়ার ফলে তিনি মানুষের হয়ে কাজ করতে পারবেন বলেই এদিন আশা প্রকাশ করেন তিনি।

প্রসঙ্গত, গত ১০ বছর ধরে ৪১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন রিতা চৌধুরী। অবশেষে এদিন মেয়রের ফিরহাদ হাকিম ও সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলে যোগদান করেন তিনি। রাজনৈতিক মেরুকরণে পুরভোটের ঠিক আগেই এই ধরনের যোগদান তৃণমূলের ঘাঁটি শক্ত করল, নাকি সিপিএমের কী ধরনের ক্ষতি হলো কি লাভ হলো সেটাই এখন দেখার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here