kolkata news bengali

Highlights

  • মিছিলের নেতৃত্ব দেন মহম্মদ সেলিম, শ্যামল চক্রবর্তী
  • মিছিলে হাঁটল শ্রমিক-কর্মচারী সংগঠন সহ ১৭ টি বাম দল
  • মিছিল শেষে বন্দরের শ্রমিক-কর্মচারীদের নিয়ে এক সমাবেশ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে ৮ জানুয়ারি সাধারণ ধর্মঘটের সমর্থনে এদিন কলকাতায় মিছিলে হাঁটল শ্রমিক-কর্মচারী সংগঠন সহ ১৭ টি বাম দল। এদিন মিছিল শুরু জয় নেতাজি সুভাষ ডকের গেটের সামনে থেকে। মিছিলের নেতৃত্ব দেন মোহাম্মদ সেলিম,শ্যামল চক্রবর্তী। মিছিল শেষে বন্দরের শ্রমিক-কর্মচারীদের নিয়ে এক সমাবেশ হয়।

এদিন মিছিল থেকে স্লোগান ওঠে ‘সিএএ চাই না। কাজ শিল্প মজুরির নিরাপত্তা দিতে হবে। জিনিসের দাম কমাতে হবে।’ এদিন ধর্মতলার লেনিন মূর্তির সামনে থেকে জমায়েত হয়ে মিছিল যায় শিয়ালদা স্টেশন পর্যন্ত। এদিন মিছিলে যোগ দেন ব্যাঙ্ক, বিমা, প্রতিরক্ষা, রেল, বিএসএনএল কর্মচারী সংগঠনগুলি। এছাড়াও উপস্থিত ছিলেন ছাত্র, যুব,মহিলা, কৃষক, খেতমজুর, বস্তি ইউনিটের বাম সদস্যরা।

অন্যদিকে, একইভাবে কিছুদিন আগেও কংগ্রেসের মতোই পথে নামে বামেরা। চলে পর পর বিক্ষোভ। এদিন ও বিকেলে সি এ এ এর বিরোধিতা করে পথে নামার ডাক দেয় এসইউসিআই। একইভাবে কিছুদিন সিএএ এর বিরুদ্ধে রাস্তা আটকে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখায় ছাত্ররা। কলকাতা বিশ্ববিদ্যালয়, প্রেসিডেন্সি ও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধীতা করে রাস্তায় নামে ছাত্ররা। যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে মিছিল যায় গোলপার্ক পর্যন্ত। কলকাতা বিশ্ববিদ্যালয় ও প্রেসিডেন্সির সামনে চলে ছাত্রদের বিক্ষোভ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here