kolkata breaking news

ডেস্ক: রাজ্য পঞ্চায়েত নির্বাচনে বাংলার একদা দাপুটে সিপিএমের কি হাল তা নতুন ক্রী বলার অপেক্ষা রাখে না। যেখানে জেলায় জালায় বিজয় নিশান উড়িয়েছে ঘাসফুল, সেখানে যেটুকু যা বেঁচে ছিল তা একেবারে গুছিয়ে গিয়েছে রাজ্যের লাল পার্টির। তবে এরই মাঝে ইতিউতি অল্প বিস্তর মাথা তুলে দাঁড়িয়েছে বিজেপি। পঞ্চায়েত নির্বাচনে সিপিএমের এই ভরাডুবির কারণ ব্যাখা করতে গিয়ে রীতিমতো বিস্ফোরক মন্তব্য করলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

এদিন সাংবাদিক বৈঠক করে সূর্যকান্তবাবু বলেন, ‘দলের একাংশের মধুয়ে বিজেপির প্রতি দুর্বল মনোভাব দেখা যাচ্ছে। শাসক দল তৃণমূলকে শিক্ষা দিতেই এই মনোভাব পোষণ করছেন সিপিএমের একাংশ। কিন্তু এতে আখেরে ক্ষতি হচ্ছে দলেরই।’ দলের কর্মীদের এই মনোভাবকে বলেও উল্লেখ করেন তিনি। রাজ্যের পঞ্চায়েত নির্বাচনে সিপিএমের ভরাডুবির পরই জেলা ভিত্তিক রিপোর্ট তলব করে সিপিএম রাজ্য নেতৃত্ব। এরপর চুলচেরা বিশ্লেষণ করা হয় সেই রিপোর্টের। তার ভিত্তিতেই এদিন সিপিএমের একাংশের ‘বিজেপি ঘেঁষা’ মনোভাব নিয়ে তোপ দাগেন সূর্যকান্ত মিশ্র।

উল্লেখ্য, ২০১৯ সালের ঠিক আগে নিজেদের ঝালিয়ে নেওয়া ম্যাচ পঞ্চায়েতে বাজিমাত করেছে তৃণমূল। ২০টি জেলা পরিষদ-ই দখল করেছে তারা। ঠিক যতখানি তৃণমূল বেড়েছে ততধিক মাটিতে মিশে গিয়েছে কংগ্রেস ও সিপিএম। এহেন পরিস্থিতিতে রাজ্যে ভালোমতো অঙ্কুরোদগম ঘটেছে গেরুয়া শিবিরের। নিজেদের পরিস্থিতি ও বিজেপির বাড়বাড়ন্ত ব্যাখ্যা করতে গিয়ে এদিন সাংবাদিক সম্মেলনে বিস্ফোরক মন্তব্য করেন সূর্যকান্ত মিশ্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here