kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: মোদীতে মজে মার্কিন মুলুক৷ দ্বিতীয়বার তিনি ক্ষমতায় আসায় তাঁকে অভ্যর্থণা জানাতে হাউডি মোদী অনুষ্ঠান৷ মোদীকে ঘিরে আবর্তিত আমেরিকা৷ রবিবার এই অনুষ্ঠানে যোগ দিতে বিমানবন্দরে পৌঁছে তিনি যা করলেন, তাতে নেটজেনদের মন ছুঁয়ে গেল৷ এদিন হিউস্টন বিমানবন্দরে নমোর আবির্ভাব দেখার জন্য হাজির ছিলেন অনেকেই। মার্কিন জমিতে ভারতের প্রধানমন্ত্রী নেমেছেন, ফলে যথারীতি প্রটোকলের বেড়াজাল ছিলই। কিন্তু তিনি তা তুচ্ছ করে যা করলেন, তাতে প্রমাণ হল আম আদমি সত্তাই বড়৷

কী এমন করলেন নমো? শনিবার ‘হাউডি মোদী’ মেগা ইভেন্টে যোগ দিতে হিউস্টন বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী মোদী। যথারীতি তাঁকে স্বাগত জানাতে বিমানবন্দরে হাজির ছিলেন আমেরিকায় নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত হর্ষবর্ধন শ্রীংলা, ভারতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত কেনেথ জাস্টার-সহ একাধিক শীষ মার্কিন ও ভারতীয় অধিকারিকরা। বিমান থেকে নামার পর স্বাগত জানিয়ে প্রধানমন্ত্রী মোদির হাতে একটি ফুলের তোড়া তুলে দেওয়া হয়। ওই সময় কয়েকটি ফুল কার্পেটে পড়ে যায়। মাটিতে পড়ে থাকা ফুলগুলি নিজের হাতে কুড়িয়ে নেন নমো। ক্যামেরাবন্দি হয়ে এই গোটা ঘটনার ভিডিও ছড়িয়ে পড়ে নেটদুনিয়ায়। নমোর প্রশংসায় পঞ্চমুখ হয়ে ওঠেন নেটিজেনরা।

২১ থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত তিনি আমেরিকায় থাকবেন৷ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গেও তাঁর বৈঠক হবে৷ ২ দেশের দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নতিতে এই বৈঠক তাত্পর্যপূর্ণ৷ রবিবার সকালের মধ্যেই প্রবাসী ভারতীয়দের বিভিন্ন প্রতিনিধি দলের সঙ্গে দেখা করেছেন প্রধানমন্ত্রী। তাঁদের মধ্যে কাশ্মীরি পণ্ডিতরা যেমন ছিলেন তেমনি ছিলেন শিখ সম্প্রদায় ও বোহরা সম্প্রদায়ের মানুষরাও। সবাই নরেন্দ্র মোদিকে দ্বিতীয়বার ক্ষমতায় আসার জন্য অভিনন্দন জানানোর পাশাপাশি বিভিন্ন বিষয়ে স্মারকলিপিও জমা দেন। আজ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও প্রধানমন্ত্রী মোদির যৌথ ভাষণের দিকে তাকিয়ে রয়েছে গোটা বিশ্ব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here