sourav ganguly news

মহানগর ওয়েবডেস্ক: প্রায় তিন মাস হলো বাইশ গজ পুরোপুরি অসাড়। আন্তর্জাতিক ক্রিকেটে কোনও বল গড়ায়নি। বিশ্বব্যাপী লকডাউনের জেরে ব্যাট-বলের লড়াইও স্তব্ধ। ধীরে ধীরে ক্রিকেট স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করছে। কিন্তু করোনার থাবা থেকে বেরিয়ে ক্রিকেট যে ঠিক কবে স্বাভাবিক হবে, তা এখনই নিশ্চিত ভাবে বলা সম্ভব নয়। এমনকী ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ভাগ্যও ঝুলে আছে।

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় মনে করছেন যে, অতিমারী বিদায় হলেই ফিরবে ক্রিকেটে। আনঅ্যাকাডেমি আয়োজিত একটি ওয়েবিনারে হাজির হয়ে এমনটাই বললেন দেশের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক।
সৌরভ জানিয়েছেন আইসিসি ও বিসিসিআই কাঁধে কাঁধ মিলিয়ে ক্রিকেটকে ফেরানোর চেষ্টা চালাচ্ছে। বোর্ড সভাপতি বললেন, “করোনা গোটা পৃথিবীকে বিস্মিত করে দিয়েছে। আমাদের কাছে কোনও ওষুধ নেই। কিন্তু ছ-সাত মাস পর যখন টিকা আবিষ্কার হবে তখন সব আবার আগের মতো হবে।”

সৌরভ আরও বলছেন, “আমাদের মধ্যে মারাত্মক সহনশীলতা রয়েছে। ক্রিকেট স্বাভাবিক হবেই। সেক্ষেত্রে সূচি থেকে ভ্রমণ সংক্রান্ত বিষয়ে বদল আসবে। তবে আইসিসি ও বিসিসিআই খেলা ফিরিয়ে আনতে আপ্রাণ চেষ্টা করছে। ভবিষ্যতে প্লেয়ারদের স্বাস্থ্য ও সুরক্ষার কথা ভেবে একাধিক মেডিক্যাল পরীক্ষাও করা হবে।”

করোনার প্রতিষেধক বা টিকার জন্য মরিয়া চেষ্টা চলছে বিশ্বজুড়ে। এই মহামারী থেকে উদ্ধার পেতে গবেষক ও বিজ্ঞানীদের দিকে চাতক পাখির মতো তাকিয়ে আছে গোটা দুনিয়া। সৌরভও বারবার বলছেন টিকার কথা। তাঁর সংযোজন, “করোনার টিকা আবিষ্কার হলেই জীবন স্বাভাবিক হবে। জ্বরের থেকে শুরু করে জন্ডিস, এমনকী হাড় ভাঙলেও ওষুধ আছে। সেগুলো নেওয়ার পরেই সব ঠিক হয়ে যাবে। করোনার ক্ষেত্রেও তাই।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here