THANK YOU LEGENDS: শেষ বিশ্বকাপ খেলে ফেললেন যারা

0
313

বিশেষ প্রতিবেদন: প্রায় দেড় মাস আর ৪৮টি ম্যাচের পর অবশেষে ১৪ জুলাই পরিসমাপ্তি ঘটল আইসিসি ক্রিকেট বিশ্বকাপের। বিশ্বকাপের ৪৪ বছরের ইতিহাসে এই প্রথমবার খেতাব জিতল ক্রিকেটের আবিষ্কারক দেশ ইংল্যান্ড। ‘গ্রেটেস্ট এভার’ ফাইনালে আইসিসির অদ্ভুত নীতিতে সুপার ওভারে ড্র করেও হারতে হয় নিউজিল্যান্ডকে।

কিন্তু এই বিশ্বকাপে এমন কয়েকজন বিশ্বখ্যাত ক্রিকেটার খেললেন, যাদের হয়তো ২০২৩ বিশ্বকাপে আর দেখা যাবে না। এক নজরে এমনই পাঁচজন কিংবদন্তি:

এমএস ধোনি: শেষ বিশ্বকাপটা খুব একটা ভাল হয়নি এমএস ধোনির। বেশ কয়েকটি স্লো ইনিংস খেলার জন্য বারবার সমালোচিত হয়েছেন। সেমিফাইনালে অবশ্য জাদেজাকে নিয়ে একটা শেষ চেষ্টা করেছিলেন, কিন্তু সফল হননি।

Image result for ms dhoni run in world cup 2019

 

ক্রিস গেইল: আগেই জানিয়েছিলেন বিশ্বকাপের পরেই অবসর নেবেন। যদিও পরে জানান ভারতের বিরুদ্ধে হোম সিরিজ খেলার পর ক্রিকেটকে বিদায় জানাবেন। শেষ বিশ্বকাপটা খুব একটা ভাল গেল না ইউনিভার্সাল বসেরও।

Related image

লাসিথ মালিঙ্গা: এই বিশ্বকাপে শেষবারের মতো দেশের হয়ে খেললেন লাসিথ মালিঙ্গাও। বল হাতে শ্রীলঙ্কার হয়ে দুরন্ত পারফর্ম করলেও দলকে শেষ চারে তুলতে ব্যর্থ।

Image result for malinga world cup 2019

ইমরান তাহির: বিশ্বকাপে সবচেয়ে হতাশাজনক পারফরম্যান্স দক্ষিণ আফ্রিকার। তবে এই প্রথম কোনও বিশ্বকাপের প্রথম ম্যাচের প্রথম বল করলেন কোনও স্পিনার আর সেই বলটি করলেন ইমরান তাহির। বিশ্বকাপে বল হাতে খুব সফল তা একেবারেই বলা যায় না। বিশ্বকাপে নিজেদের অভিযান শেষ হওয়ার পর তিনি ও জেপি ডুমিনি অবসর ঘোষণা করেন।

Related image

 

রস টেলর: ২০০৬ সাল থেকে নিউজিল্যান্ড জার্সিতে খেলছেন রস টেলর। পরপর দু’বার বিশ্বকাপ ফাইনাল খেললেও ট্রফি জয় অধরাই। কেন উইলিয়ামসের পর নিউজিল্যান্ডের সর্বোচ্চ স্কোরার।

Image result for ross taylor world cup 2019

 

এই পাঁচ জন ছারাও আরও যারা শেষবারের মতো বিশ্বকাপ খেললেন তাঁরা হলেন- শোয়েব মালিক, ফাফ ডু’প্লেসি, টিম সাউদি, হাশিম আমলা, ডেল স্টেইন, দিমুথ করুণারত্নে, দীনেশ কার্তিক, মাশরাফি মোর্তাজা, শাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবালের মতো ক্রিকেটাররা।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here