Home Featured মোদির নয়া মন্ত্রিসভার ৪২ শতাংশ সদস্যের বিরুদ্ধে রয়েছে ফৌজদারি মামলা, দাবি রিপোর্টের

মোদির নয়া মন্ত্রিসভার ৪২ শতাংশ সদস্যের বিরুদ্ধে রয়েছে ফৌজদারি মামলা, দাবি রিপোর্টের

0
মোদির নয়া মন্ত্রিসভার ৪২ শতাংশ সদস্যের বিরুদ্ধে রয়েছে ফৌজদারি মামলা, দাবি রিপোর্টের
Parul

মহানগর ডেস্ক: সম্প্রতি মোদির মন্ত্রিসভা সম্প্রসারিত হয়েছে। আর সেখান থেকেই নয়া তথ্য উঠে এসেছে। দেখা গিয়েছে, মোদির মন্ত্রিসভায় ৭৮ জন সদস্যের মধ্যে ৩৩ জনের বিরুদ্ধে ফৌজদারি মামলা রয়েছে। অর্থাৎ মোদির মন্ত্রিসভায় ৪২ শতাংশ সদস্যের বিরুদ্ধে ফৌজদারি মামলা রয়েছে। সোসিয়েশন ফর ডেমোক্রেটিক রিফর্মসের একটি রিপোর্টে এমন তথ্যই উঠে এসেছে।

বুধবার মন্ত্রিসভায় নতুন ১৫ জন পূর্ণমন্ত্রী ও ২৮ জন প্রতিমন্ত্রী শপথ গ্রহণ করেন। এই মন্ত্রীদের মধ্যে প্রায় ২৪ জনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ রয়েছে। তাঁদের বিরুদ্ধে হত্যার চেষ্টা, ডাকাতি সহ গুরুতর ফৌজদারি মামলা রয়েছে। এই কথা স্বীকার করেছেন নিশীথ প্রামাণিক। নিশীথ প্রামাণিক বলেন, তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারায় হত্যা সংক্রান্ত একটি মামলা ঝুলে রয়েছে।

জানা গিয়েছে, মোদির মন্ত্রিসভায় চার জনের বিরুদ্ধে হত্যার চেষ্টার মামলা রয়েছে। এরমধ্যে মোদির মন্ত্রিসভায় সর্বকনিষ্ট সদস্য নিশীথ প্রামাণিকের নাম রয়েছে বলে জানা গিয়েছে। এছাড়াও জন বারলা, পঙ্কজ চৌধুরী ও ভি মুরলীধরণের নাম রয়েছে বলে জানা গিয়েছে। মোদির মন্ত্রিসভায় ৯০ শতাংশ সদস্যের সম্পতি কোটির ওপরে। তাঁদের মধ্যে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, পীযূষ গোয়েল, নারায়ণ তাতুরেন ও রাজীব চন্দ্রশেখর ৫০ কোটি টাকারও বেশি সম্পদ ঘোষণা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here