ডেস্ক: প্রতারককে আটক করার দায়িত্ব যাকে দেওয়া হল সেই হয়ে গেল বন্দি। বঙ্গ পুলিশের এহেন দুর্দশা কমেডি সিনেমার থেকে কোনও অংশে কম যায় না। সোমবার ঘটনাটি ঘটেছে দিল্লির বঙ্গভবনে।

হাওড়ায় একাধিক প্রতারণা মামলায় অভিযুক্ত গগনদীপ সিংকে রাজ্য ছেড়ে ঘাঁটি গেড়েছিল পঞ্জাবে। সেখানে তাকে গ্রেপ্তারির পর ৫ দিনের ট্রানজিট রিমান্ড নিয়ে কলকাতায় ফিরছিলেন পশ্চিমবঙ্গ পুলিশের সাইবার ক্রাইম শাখার চারজন অফিসার। অভিযুক্তকে নিয়ে ফেরার পথে দিল্লিতে আরও একটি মামলার তদন্তের জন্য অভিযুক্ত সহ বঙ্গ ভবনে আশ্রয় রাজ্য পুলিশের ওই চার অফিসার। এরপর সোমবার ভোরে অভিযুক্ত ও এক অফিসারকে রেখে দিল্লির ফর্শ বাজারে রেইড করতে বেরিয়ে যান ৩ অফিসার। কিন্তু অভিযুক্তের উপর নজরদারিতে বাধ সাধে প্রকৃতির ডাক। তবে তার সমাধান খুঁজে গগনদীপকে সঙ্গে করেই বাথরুমের দিকে যান তিনি। বাথরুমে ঢোকার মুখেই ওই পুলিশ অফিসারকে ধাক্কা দিয়ে ফেলে দেয় অভিযুক্ত গগনদীপ। এরপর বাইরে থেকে দরজা আটকিয়ে পালিয়ে যায় সে।

অনেকক্ষন ধাক্কাধাক্কি করার পরও দরজা না খোলায় নিজের সহকর্মীদের ফোন করেন ওই অফিসার। কিন্তু ততক্ষনে পাখি হাওয়া। পড়ে বঙ্গভবনের সিসিটিভি ফুটেজ থেকে দেখা যায়, কাউকে কিচ্ছুটি বুঝতে না দিয়ে দিব্যি শান্তশিষ্ট ভাবে বঙ্গ ভবন থেকে বেরিয়ে গিয়েছে অভিযুক্ত গগনদীপ। তাকে দ্রুত গ্রেপ্তার করতে ইতিমধ্যেই হুলিয়া জারি করা হয়েছে পুলিশের পক্ষ থেকে।