অনন্য নজির! ষষ্ঠ ফুটবলার হিসেবে ৭০০টি গোল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: অনন্য এক নজির গড়লেন বর্তমান কালের অন্যতম সেরা ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ষষ্ঠ ফুটবলার হিসেবে আন্তর্জাতিক ও ক্লাব ফুটবল মিলিয়ে ৭০০টি গোল করার নজির গড়লেন তিনি। সোমবার গভীর রাতে ইউরো কোয়ালিফায়ার রাউন্ডের ম্যাচে ইউক্রেনের বিরুদ্ধে দেশের হয়ে একমাত্র গোলটি করে এই রেকর্ড গড়েন তিনি।

ম্যাচের ৭২ মিনিটে পেনাল্টি পায় পর্তুগাল। স্পট কিক থেকে বল জালে জড়াতে কোনও রকম ভুল করেননি তিনি। এই গোলের সঙ্গে সঙ্গেই ৭০০টি কেরিয়ার গোলের মাইলফলকে পৌঁছে যান রন। ৯৭৩টি ম্যাচ খেলে এই নজির গড়লেন তিনি। তাঁর আগে এই নজির রয়েছে চেক-অস্ট্রেলিয়ান জোসেফ বিকান (৮০৫ গোল), ব্রাজিলের রোমারিও (৭৭২ গোল), পেলে (৭৬৭ গোল), হাঙ্গেরির ফেরেন্স পুস্কাস (৭৪৬ গোল) ও জার্মানির গার্ড মুলার (৭৩৫ গোল) রয়েছেন।

এর পাশাপাশি এদিনের গোলের পর দেশের হয়ে রোনাল্ডোর গোল সংখ্যা দাঁড়াল ৯৫। তাঁর আগে এখন স্রেফ আছেন ইরানের আলি দায়েই, যার মোট আন্তর্জাতিক গোল ১০৯। এই মুহূর্তে লিওনেল মেসিই একমাত্র প্লেয়ার যিনি ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করতে পারেন। এই মুহূর্তে মেসির গোল ৬৭২টি।

যদিও রোনাল্ডোর ইতিহাস গড়ার দিনে হারতে হল পর্তুগালকে। ইউক্রেনের বিরুদ্ধে রনরা হারলেন ২-১ গোলে। ইউক্রেনের হয়ে গোল করেন আর ইয়ারেমচুক ও ইয়ারমোলেঙ্কো। এই জয়ের ফলে ইউরোর মূলপর্বে চলে গেল ইউক্রেন। ১৯ গ্রুপ এইচের শীর্ষে তারা। অন্যদিকে, ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে পর্তুগাল।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here