kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, আলিপুরদুয়ার: অবশেষে বাড়ি ফিরল লাদাখে চিন সেনার হাতে শহিদ সেনা জওয়ান বিপুল রায়ের দেহ। দেশের বীর সন্তান বিপুলকে শেষবারের মতো দেখতে অসংখ্য মানুষ ভিড় জমাতে শুরু করেন সকাল থেকেই। ওই বীর সেনানিকে শেষশ্রদ্ধা জানাতে রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব-সহ আলিপুরদুয়ারের বিধায়ক সৌরভ চক্রবর্তী উপস্থিত ছিলেন বিন্দিবাড়িতে। গ্রামের একটি মাঠে বিপুলের মরদেহে শ্রদ্ধা জানাতে তৈরি করা হয় মঞ্চ। ভিড় সামলাতে বাঁশ দিয়ে ব্যারিকেড করে দেওয়া হয়।

সেনা বাহিনীর তরফে গান স্যালুটের পাশাপাশি রাজ্য পুলিশের পক্ষ থেকেও গান স্যালুট দেওয়া হয়। বিপুলকে শেষ বিদায় জানাতে চোখের জল ধরে রাখতে পারেননি এলাকার মানুষ। বৃহস্পতিবার বিপুলের দেহ হাসিমারা বায়ুসেনা ঘাঁটিতে এসে পৌঁছনোর পর শুক্রবার তার স্ত্রী এবং মেয়ে মিরাট সেনা ছাউনি থেকে এসে পৌঁছন বাগডোগরা বিমান বন্দরে। এরপর সেখান থেকে তারা বিন্দিবাড়ি এলাকায় বাড়িতে পৌঁছন। তবে বিপুলের দেহ পৌঁছনোর পর তারা বাড়িতে ঢোকেন। শোকে পাথর বিপুলের স্ত্রী এবং মেয়ে কোনও কথা বলতে পারেননি।

স্বজন হারানোর দুঃখ গ্রাস করে গোটা এলাকার মানুষের মনে। বীর জওয়ানের দেহ এলাকায় ঢুকতেই মানুষের ভিড় উপচে পড়ে বিন্দিবাড়িতে। গ্রামের ছেলেরা জাতীয় পতাকা হাতে বাইক নিয়ে র‍্যালি করে বিপুলের দেহ এলাকায় নিয়ে আসেন কনভয়ের সামনে থেকে। বহু মানুষ চোখের জলে এলাকার বীর সন্তানকে বিদায় জানান। পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় বিপুলকে বিদায় জানাতে গিয়ে অনেকেই আবেগ ধরে রাখতে পারেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here