ডেস্ক: ভারতীয় সেনা নমনীয় মনোভাব দেখালেও উপত্যকায় জঙ্গিরা নিজেদের নিষ্ঠুরতা কমানোর কোনও লক্ষণ দেখাচ্ছে না। একের পর এক সেনা ও পুলিশকে অপহরণ করে খুন করার পর, এবার ঘরে ঢুকে গুলি মেরে হত্যা আরেক জওয়ানকে হত্যা করল জঙ্গিরা।

নাসির আহমেদ, ভারতীয় সেনার সিআরপিএফ জওয়ান। কোনও জঙ্গি দমন অপারেশন বা এনকাউন্টার করছিলেন না তিনি। বরং নিশ্চিন্তে পুলওয়ামায় নিজের ঘরে ছুটি কাটাচ্ছিলেন। কিন্তু ছুটির মধ্যেই সেই জওয়ানের বাড়িতে ঢুকে তাঁকে নির্মমভাবে হত্যা করল জঙ্গিরা। সূত্রের খবর, নাসিরের বাড়িতে ঢুকে বেশ কয়েক রাউন্ড গুলি চালায় জঙ্গিরা। অতর্কিতে হামলার জেরে পাল্টা জবাব দেওয়ার আগেই গুরুতরভাবে জখম হন নাসির। এরপরই ঘটনাস্থল থেকে গা ঢাকা দেয় আততায়ী জঙ্গিরা। এরপর নাসিরকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষরক্ষা হয়নি। চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

এই নিয়ে বিগত কয়েকদিনে সেনা জওয়ান ও পুলিশদের অপহরণ করে তাদের হত্যা করার ঘটনা বেড়ে গিয়েছে জম্মু কাশ্মীরে। ঔরঙ্গজেবের থেকে এই কায়দা শুরু করে এখন ছুটি কাটানো জওয়ানদেরও নিশানায় নিচ্ছে জঙ্গিরা। আগে যুদ্ধ ময়দানে বা জঙ্গিদের সঙ্গে এনকাউন্টারে জওয়ানরা শহিদ হতেন। কিন্তু এখন জওয়ানদের টার্গেট করার ছকই বদলে ফেলেছে জঙ্গিরা। তারা যখন অফ ডিউটি থাকছেন, অর্থাৎ যখন নিরস্ত্র থাকছেন তখনই হামলা চালানো হচ্ছে তাদের উপর।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here